নীলফামারীর জলঢাকায় ব্রিজ ভেঙে পড়ায় দুই হাজার মানুষের চলাচলে দুর্ভোগ


মো. সাদিক-উর রহমান শাহ্ (স্কলার) রংপুর ব্যুরোঃ

নীলফামারীর জলঢাকায় ব্রীজ ভেঙে পড়ায় দুই পারের মানুষের চলাচলে দুর্ভোগ  পোহাতে হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়,  উপজেলার কৈমারী ইউনিয়নের তালুক বদি টেক্কার মোড় হতে শৌলমারী ইউনিয়নের কাজীপাড়ার সাথে  যোগাযোগের একমাত্র সড়কে অবস্থিত ব্রিজটি গত তিন বছর আগের বন্যায় ভেঙে পড়ায় ও-ই দুই পারের মানুষের চলাচলে দুর্ভোগ  নেমে আসে।

ব্রিজটি ভেঙে পড়ার পর এলাকাবাসীর উদ্যোগে বাঁশের ব্রিজ নির্মাণ করে  এতদিন কষ্ট করে চলাচল করে  আসছিল। বর্তমানে গেল বন্যায় সেই বাঁশের ব্রিজটি পানির স্রোতের সাথে ভেঙে গিয়ে ভেসে যাওয়ায় ওই এলাকার  মানুষের চলাচলে আবারো দুর্ভোগ  পোহাতে হচ্ছে । বর্তমানে চলাচলের  জন্য সেখানে একটি বাশের ব্রিজ নির্মান করার উদ্যোগ নিয়েছে এলাকাবাসী ।

এলাকাবাসী জানায় এই বাঁশের ব্রিজ নির্মাণ করতে খরচ হবে ৪০ হাজার টাকার মতো। ব্রিজটি নির্মাণ করতে  প্রায় ২ শত ৫০টি বাশ, ২ শত বালুর বস্তা, সহজ অনান্যা জিনিস লাগবে। আরও এই ব্রিজটি নির্মাণে সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে  লিখিত আবেদন করেছে।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী অফিসারের সাথে  মুঠোফোনে যোগাযোগ হলে তিনি জানান, আমি আবেদন পেয়েছি । তাদের বলেছি আমি স্থানটি পরিদর্শন করে  ব্রিজটি নির্মাণে ব্যাবস্থা নিব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য