ডিমলায় মহিলা সংরক্ষিত আসনের শান্তিপূর্ণ উপ-নির্বাচন অনুষ্ঠিত

জাহাঙ্গীর রেজা, নীলফামারী প্রতিনিধিঃ 

নীলফামারীর ডিমলা উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের  ২নং ওয়ার্ডে মহিলা সংরক্ষিত সদস্য পদে উপ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। এই ওয়ার্ডের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩টি,ভোট কক্ষের সংখ্যা ২১ টি। এই ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা-৬৫৩১ তার মধ্যে পুরুষ ৩২৩৭ ভোটার ,মহিলা ভোটার ৩২৯৪ জন।

মঙ্গলবার (২০-অক্টোবর) সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে টানা বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্টিত হয়। ডিমলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবা আক্তার বানু জানান,গয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে প্রার্থী ইছমতয়ারা হেলিককপ্টার প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। 

ইছমতয়ারা হেলিককপ্টার প্রতীকে ১ হাজার ৩ শত ৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রাথী শ্রী মতি অনুপমা রানী রায় তালগাছ প্রতীকে পেয়েছেন ১ হাজার ১শত ২৪ ভোট। 

উক্ত নির্বাচনের ভোট সেন্টার ছিলো ৩টি তার মধ্যে ৪১ নং কেন্দ্রটি ছিল মধ্য গয়াবাড়ী ফুলকলি সরকারী প্রাথমিক বিদ্যালয়, সেখানে ৬টি বুদ ছিল ভোটার সংখ্যা ২০২৫ জন। ৪২ নং কেন্দ্রটি ছিল গয়াবাড়ী স্কুল এ্যান্ড কলেজ এতে বুদ ছিল ৯টি  ভোটার সংখ্যা ২৫৮৭ জন ও ৪৩ নং কেন্দ্র গয়াবাড়ী কালির ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় এত বুদ ছিল ৬টি ভোটার সংখ্যা ১৯১৯ জন।

ভোট কেন্দ্র গুলোতে সকাল থেকেই ভোটার উপস্থিথি একটু কম থাকলেও ছিলো চোখে পড়ার মত। নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্নের জন্য প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। ভোট কেন্দ্র তিনটিতে পুলিশ, আনসার ভিডিপি’র স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি র‌্যাবও ছিলেন। 

এছাড়াও মোবাইল কোর্টসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেছেন। নির্বাচন চলাকালীন কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য