পঞ্চগড় জেলা শহরের কাঁচাবাজার আড়ৎ সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন

মোঃ কামরুল ইসলাম কামু পঞ্চগড়ঃ 
পঞ্চগড় জেলা শহরের অভ্যন্তরে অবস্থিত কাঁচামাল আড়ৎ অন্যত্র সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের শেরে বাংলা পার্ক সংলগ্ন পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে সবুজ আন্দোলন নামের একটি সংগঠনের ব্যানারে ঘন্টাব্যাপি ওই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের কাছে স্মারকলিপি প্রদান করে। 

মানববন্ধনে বক্তারা জানান, জেলা শহরের কাঁচামাল পট্টিতে খুচরা ব্যবসায়ীদের পাশাপাশি অনেক আড়ৎ রয়েছে। কাকডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত সড়ক দখল করে চলতে থাকে আড়তের কার্যক্রম। প্রতিদিন এ সকল আড়তের উচ্ছৃষ্ট ফেলে রাখা হয় প্রধান সড়কের ওপর। এতে সড়কটি দিয়ে চলাচল করতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হয়। 

চার পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাতায়াত করতে হয় অন্য সড়ক দিয়ে। করোনা পরিস্থিতিতে আড়তগুলো অন্যত্র সড়িয়ে নেয়া হয়। সম্প্রতি তারা আবার পূর্বের স্থানে কার্যক্রম শুরু করে। তাই তারা কাঁচা বাজারটি স্থায়ীভাবে অন্যত্র সরিয়ে নেয়ার দাবি জানান। 

এসময় বক্তব্য দেন সবুজ আন্দোলনের সভাপতি হাসনাত মো. হামিদুর রহমান, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, পঞ্চগড় বণিক সমিতির প্রচার সম্পাদক তরিকুল ইসলাম, সদস্য আবুল পন্ডিত, মো. বাপ্পী, ফারিয়া পঞ্চগড়ের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য