লালমনিরহাটে যথাযোগ্য মর্যাদায় ৪৫তম জাতীয় শোক দিবস পালিত

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ
১৫ আগস্ট (শনিবার) সারা দেশের ন্যায় লালমনিরহাট জেলায় নানান কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫ তম শাহাদত বাষির্কী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে আল নাহিয়ান শিশু পরিবারের সামনে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন শেষে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদ সদস্যের বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করে দেশ ও জাতীর মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 এছাড়াও বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা, পুরুস্কার বিতরন, বৃক্ষ রোপন কর্মসূচি, কুইজ প্রতিযোগিতা, সকল মসজিদে মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত এবং মন্দীর ও গীর্জায় প্রার্থনা। ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার  করে কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কন  প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভিডিও চিত্র প্রদর্শনী, কোরআন তিলাওয়াত, হামদ-নাত এবং দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়েছে।  

পুস্পমাল্য অর্পনের সময় জেলা প্রশাসক আবু জাফর, জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. মতিয়ার রহামন,  জেলা ও দায়রা জজ, বীরমুক্তিযোদ্ধা বৃন্দ, আওয়ামী লীগের নেতা-কর্মী, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণসহ সর্ব স্তরের জন সাধারন অংশ গ্রহন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য