বিনামূল্যে করোনা টেস্ট উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুরঃ 
বিনামূল্যে করোনা টেস্ট উন্মুক্ত করার দাবীতে দিনাজপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মানববন্ধন কর্মসূচী পালন করেছে। 

দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে করোনা টেস্ট ফি বাতিল, স্বাস্থ্যখাতে লুটপাট ও চরম অব্যবস্থাপনা বন্ধ এবং অব্যাহত সীমান্ত হত্যার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দিনাজপুর জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। 


শনিবার (৪ জুলাই) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনে এই মানবনবন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ ইতোমধ্যে করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে বিশ্বের বিশ দেশের তালিকায় প্রবেশ করেছে। 

করোনা মহামারীর ১০০ দিন পেরিয়ে গেলেও সনাক্তকরণ পরীক্ষা একেবারেই অপ্রতুল। এ পরিস্থিতিতে সাধারণ মানুষ মহাতঙ্কে দিনাতিপাত করছে। কিন্তু সরকার ইতোমধ্যে করোনা টেস্ট ফি নির্ধারণ করেছে ২০০ থেকে ৫০০ টাকা। 

আমরা সংবিধান ও জনবিরোধী এই সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এর মাধ্যমে দেশে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে।

বক্তারা আরো বলেন, যেখানে মানুষ ধীরে ধীরে দারিদ্র থেকে দারিদ্র সীমার নিচে অবগাহন করছে। তারপর এমন আত্মঘাতী সিদ্ধান্ত দেশের সাধারণ খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা অধিকার হরণ করার নামান্তর। এই সিদ্ধান্তে দেশ আরো গভীর থেকে গভীরতর সংকটের মুখোমুখি হতে যাচ্ছে। 

এর দায় সম্পূর্ণভাবে সরকারকেই নিতে হবে। তাই অনতিবিলম্বে সংবিধান ও জনবিরোধী এই সিদ্ধান্ত বাতিল করে বিনামূল্যে করোনা টেস্ট উন্মুক্ত করার দাবী জানান। পাশাপাশি চিকিৎসাসেবায় সরকারের চরম অব্যবস্থাপনা, সীমাহীন লুটপাট ও সীমান্তে অব্যাহত হত্যাকান্ডের তীব্র সমালোচনাও করেন বক্তারা।

মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্র্রীয় কমিটির সদস্য মুনতাছির আহমাদ। সংগঠনের জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আজিজুল হক’র সভাপতিত্বে ও মুহাম্মাদ নুরুন্নবী’র সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা সোহরাব হোসাইন। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ হাবিবুল মুরছালিন প্রমূখ। 


মানববন্ধনে ইশা ছাত্র আন্দোলনের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুসতাকিম বিল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মাহদী ইমাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাকিব অর সালাম, কলেজ সম্পাদক মেহেদুল ইসলাম, আলিয়া মাদরাসা সম্পাদক মিজানুর রহমানসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য