সুন্দরগঞ্জে ফের তিস্তায়পানি বৃদ্ধি

আঃ মতিন সরকার, গাইবান্ধাঃ
অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে তিস্তা নদীর পানি ফের বৃদ্ধি পেয়েছে । সেই সাথে পাল্লা দিয়ে নদী ভাঙন অব্যাহত রয়েছে। গত বুধবার বন্যার পানি অনেকটা কমে যাওয়ায় আশ্রয়ন কেন্দ্র, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বাঁধে আশ্রয় নেয়া পরিবার গুলো বাড়িতে ফিরতে শুরু করেছিল। 

গত বৃহস্পতিবার রাত হতে টানা অবিরাম বর্ষন এবং উজানের ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর, বেলকা, হরিপুর, চন্ডিপুর, শ্রীপুর ও কাপাসিয়া ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত তিস্তার নদীর পানি অনেকটা বৃদ্ধি পাওয়ায় ফের পানি বন্ধি হয়ে পড়েছে চরবাসি। 

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার বিভিন্ন পয়েন্টে পানি বিপদসীমা ছুইছুই করছে। বেল কাচরের কৃষক লাল মিয়া জানান তার উঠানে হাটু পানি উঠছে। কথা হয় লাল চামার গ্রামের ডাঃ শরিফুল ইসলামের সঙ্গে টানা অবিরাম বর্ষন কয়েক দিন থেকে ব্যাপক হারে নদীর পানি বৃদ্ধি পেয়েছে । 

ঘরেব ন্যার পানি উঠায় অতিকষ্টে জীবন যাপন করতেছি। কাপাশিয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন জানান পানি বাড়তে থাকায় চরাঞ্চলের পরিবার গুলো ফের পানি বন্ধি হয়ে পড়ছে। তিনি বলেন পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যার কারনে চরবাসির নিদারুন কষ্ট হবে এবং বাদামের চরে আবাসন প্রকল্পে কয়েকটি ঘর নদীগর্ভে  বিলিন হয়েছে। 

উপজেলা নিবার্হী অফিসার কাজী লুতফুল হাসান জানান অবিরাম বর্ষনের কারনে ফের পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এ পর্যন্ত ৫০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য