কুড়িগ্রামে আলোচিত শিশু হত্যা মামলার আসামী রাসেল গ্রেফতার

মোঃ মাসুদ রানা, কুড়িগ্রামঃ
কুড়িগ্রামের ফুলবাড়ীতে আলোচিত শিশু সিয়াম হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। হত্যার দ্বায় স্বীকার করে সোমবার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেন আসামী রাসেল মিয়া।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস কনফারেন্স পুলিশ সুপার (এসপি) মোঃ মহিবুল ইসলাম খান,  জানান গত রোববার উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর তেলীটারী গ্রামের আলোচিত শিশু সিয়াম হত্যা মামলার সন্দেহভাজন আসামী হিসেবে ওই এলাকার জহুরুল হকের ছেলে রাসেল মিয়া (১৫) সহ আরও ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে পুলিশ। 

এতে ওই নির্মম হত্যাকান্ডের বিষয়টি স্বীকার করেন রাসেল মিয়া। পরে গতকাল সোমবার পুলিশি হেফাজতে তাকে আদালতে হাজির করলে তিনি ১৬৪ ধারায় নিজে হত্যা ও বলাৎকারের দায় স্বীকার করে জবানবন্দী প্রদান করেন। 


এ ব্যাপারে থানার  মামলার তদন্তকারী কর্মকর্তা অফিসার ইনচার্জ ( ওসি- তদন্ত) মোঃ নবিউল হাসান জানান, রাসেল শিশু সিয়ামকে বলাৎকারের পর সে তার পরিবারকে বলে দিবে এই কথা বলায় তাকে হত্যা করেছে । বিষয়টি স্বীকার করে আদালতে জবানবন্দী প্রদান করেছে তার চাচাতো ভাই দশম শ্রেনীর ছাত্র রাসেল মিয়া। 


উল্লেখ্য, গত শনিবার (২০ জুন) দুপুরে উপজেলার সীমান্তবর্তী ধর্মপুর তেলীটারী গ্রামে ছলিমুদ্দিনের পাট ক্ষেত থেকে নিখোজের ২০ ঘন্টা পর একেই এলাকার জায়দুল মিস্ত্রির ছেলে সিয়াম (৬) নামের শিশুর লাশ উদ্ধার করে ফুলবাড়ী থানা পুলিশ। হত্যাকান্ডের এক সপ্তাহের তদন্ত শেষে হত্যাকারী রাসেলকে আটক করে পুলিশ।


কুড়িগ্রাম পলিশ সুপার (এসপি) মোঃ মহিবুল ইসলাম খান জানান, এই ধরনের ঘটনা প্রতিরোধে স্কুল কলেজে সামাজিক মূল্যবোধ, নৈতিকতা, ধর্মীয় অনুশাসনের চর্চা এবং ছেলে বা মেয়ে শিশুদের যৌন হয়রানী রোধে অভিভাবকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য