সৈয়দপুরে মাদক মামলায় সাজাপ্রাপ্ত ভূয়া ওসি গ্রেফতার

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধিঃ 
সৈয়দপুর থানা পুলিশের অভিযানে মাদক মামলার পলাতক সাজাপ্রাপ্ত আসামি  মো. লুৎফর রহমান ওরফে ভূয়া ওসিকে (৪২) গ্রেফতার করা হয়েছে। 

গতকাল বুধবার রাতে রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার বখশীগঞ্জ এলাকার বাসা থেকে ওই আসামিকে গ্রেফতার করে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে তাঁকে আদালতের মাধ্যমে নীলফামারী জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

সৈয়দপুর থানা পুলিশ জানায়, গত ২০১৭ সালে থানা পুলিশের বিশেষ অভিযানে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়া (পাঠানপাড়া) এলাকার বাসা থেকে মৃত খয়ের উদ্দিনের পুত্র কুখ্যাত মাদক ব্যবসায়ী মো.লুৎফর রহমান ওরফে ওসিকে (ভূয়া ওসি) গ্রেফতার করা হয়। 


এসময় তাঁর হেফাজতে থাকা বিভিন্ন প্রকার মাদক দ্রব্য উদ্ধার করে পুলিশ। পরে সৈয়দপুর থানায় একটি মাদক মামলা হয়। ওই মামলায় মাদক ব্যবসায়ী ভূয়া ওসি বেশ কিছুদিন হাজতবাস করে জামিনে বেড়িয়ে আসে। পরে সে আদালতে হাজির হয়নি। ফলে সম্প্রতি তাঁর অনুপস্থিতিতেই আদালত রায় ঘোষনা করেন। 

এতে তাঁর দুই বছরের সশ্রম কারাদন্ড ও ১২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেন। একই সাথে পলাতক আসামি লুৎফর রহমান ওরফে ওসিকে গ্রেফতার করে রায় কার্যকর করতে আদালতে সোপর্দ করার নির্দেশনা দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

সম্প্রতি আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা সৈয়দপুর থানায় এলে পুলিশ সাজাপ্রাপ্ত পলাতক ওই আসামিকে ধরতে অভিযান শুরু করে। কিন্তু আত্মগোপন করায় সে ছিল ধরা ছোঁয়ার বাইরে। অবশেষে তার অবস্থান জানতে সোর্স নিয়োগ করা হয়৷ গত মঙ্গলবার  সোর্সের দেয়া সংবাদে পুলিশ জানতে পারেন পলাতক ওই আসামি বদরগঞ্জ এলাকায় অবস্থান করছে।  

পরে সোর্সের দেয়া সংবাদে গতকাল বুধবার রাতে সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমানের নেতৃত্বে উপ-পরিদর্শক এমাদ উদ্দিন মো. ফারুক ফিরোজসহ পুলিশের অন্যান্য সদস্যরা বদরগঞ্জ উপজেলার বখশীগঞ্জ এলাকার একটি বাসায় অভিযান চালায়। 

এসময় ওই বাসা থেকে সাজাপ্রাপ্ত পলাতক আসামি লুৎফর রহমান ওরফে ভূয়া ওসিকে গ্রেফতার করা হয়। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো.  আবুল হাসনাত খান সাজাপ্রাপ্ত পলাতক আসামি লুৎফর রহমান ওরফে ভূয়া ওসিকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য