ঠাকুরগাঁওয়ে নৈবত্তিকে উত্তীর্ণ, শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন

মেহেদী হাসান, ঠাকুরগাঁওঃ
বাংলাদেশ বার কাউন্সিলের নৈবত্তিক পরীক্ষায় উত্তীর্ন শিক্ষানবীশ আইনজীবীদের অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। 

“মুজিব শতবর্ষে মানবিক আচরণ করুন, আইন শিক্ষানবিশদের প্রতি সদয় হোন” এ শ্লোগানকে সামনে রেখে প্রিলি নৈবত্তিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীদের আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, 

ঠাকুরগাঁওয়ের শিক্ষানবিশ আনিজীবী সমন্বয় পরিষদের প্রধান সমন্বয়ক জাহাঙ্গীর আলম, সদস্য ফারুক হোসেন, সানজানা আক্তার সহ অন্যান্য সদস্যবৃন্দ। বক্তারা, ১৭-২০ সালের নৈবত্তিক পরীক্ষায় উত্তীর্ণদের অনতিবিলম্বে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন। 

বক্তারা আরও জানান, কেউ ১০, কেউ ৭ বা ৫ বছর আগে বিভিন্ন বিশ^বিদ্যালয় হতে আইন বিষয়ে ডিগ্রি করে। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে বার কাউন্সিলের এ্যাডভোকেট তালিকাভুক্তির পরীক্ষা ১৩, ১৫, ১৭ সালের পর একটানা ৩ বছর কোন পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। পরবর্তীতে ২০ সালের ২৮ ফেব্রুয়ারী নৈবত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হয়ে তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশের বিধান থাকলেও এখনও ফলাফল প্রকাশ হয়নি। 

শিক্ষানবীস আইনজীবীদের মানবিক দিক বিবেচনা করে অবশিষ্ট পরীক্ষা থেকে অব্যহতি দিয়ে এ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন আইজনীবীরা। এর পূর্বেও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপির মাধ্যমে তালিকাভুক্তির দাবি জানানো হয়েছে বলেন আইনজীবীগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ