করোনা প্রতিরোধ ও মোকাবিলায় হাকীম মোঃ মোশারফ হোসেন এর ইউনানী টিপস

মোহাম্মদ হায়দার আলী, বিশেষ প্রতিনিধিঃ
করোনা ভাইরাস সৃষ্ট বৈশ্বিক মহামারীতে দূর্বিষহ মানবজীবন।ভাইরাসটি প্রতিরোধে এখনও পর্যন্ত কোন টিকা ভ্যাকসিন আবিষ্কার হয়নি। এরপরও এই প্রাণঘাতি রোগ হতে মুক্তির আশায় নানান পুরনো সমজাতীয় রোগের ওষুধ ব্যবহার করা হচ্ছে। তবে ইতিমধ্যে করোনায় আক্রান্তদের প্লাজমা থেরাপি দেয়া হচ্ছে যা করোনা মোকাবিলায় অগ্রনী ভূমিকা পালন করছে। 

এদিকে সরকারী রেজিষ্টার্ড ইউনানী চিকিৎসক হাকীম মোঃ মোশারফ হোসেন পরামর্শ দিয়েছেন করোনা প্রতিরোধ ও মোকাবিলায় ইউনানী চিকিৎসা গ্রহনের, যা নিজে নিজে ঘরে বসে করা যাবে।তিনি এ বিষয়ে কিছু টিপস দিয়েছেন,তিনি বলেছেন, করোনায় আক্রান্ত রোগিরা হারবাল লেবুর থেরাপি নিন এবং চায়ের আকারে এই লেবু ওষুধ খান। 
        
ভেষজের পরিমাণঃ ১) তাজা পরিস্কার লেবু একটি ২) আদা ১০০ গ্রাম। ৩) লং ১০ পিছ। ৪) গোলমরিচ ১০ পিছ। ৫) দারুচিনি পরিমাণ মত। ৬) স্বাভাবিক পানি এক লিটার। উপরোক্ত ভেষজ দ্রব্যসামগ্রী ভালো করে ধুয়ে পরিস্কার করে আগুনে জ্বাল দিবেন এবং পানি গুলো ভলকাবেন। কিছুক্ষণ পর দেখবেন ফুটন্ত পানি থেকে বাস্পকারে ধুয়াঁ বাহির হচ্ছে। 

এবার একটি পরিস্কার কাপড় নিয়ে, আপনার মাথায় ঢাকনা দিয়ে, ওই গরম পানির ধুয়াঁ গুলো নিঃস্বাসের সাথে সাথে টানতে থাকুন।এক ঘন্টা পর পর জ্বাল দেয়া (ফুটানো) পানি চায়ের মত হালকা গরম অবস্থায় খেতে থাকুন, দেখবেন নভেল করোনা আপনার কাছে আসবে না। সুস্হ্য শরীরে খেতে পারবেন ইনশাআল্লাহ উপকার পাবেন। কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই। 

তিনি জানিয়েছেন এটি সুস্থ মানুষ ও করতে পারবেন কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। করোনা মোকাবিলায় এই ইউনানী টিপসটি ব্যবহার করতে পারেন। বেশি বেশি ভিটামিন সি-জাতীয় খাবার খান। এ বিষেয়ে বিস্তারিত আরও জানতে যোগাযোগ করুন তাহার সাথে।মোবাইল নং ০১৮২৯৩৮৩৯৩৪/০১৭১২৯১৯৩৩১।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য