উখিয়ার ইয়াবা ডন ফজল আটক, সিন্ডিকেটের আবছার সহ বাকিরা অধরা

এন আলম আজাদঃ
কক্সবাজারের উখিয়া উপজেলার মহুরীপাড়াস্থ আমগাছ তলা এলাকায় অভিযান চালিয়ে ৪০০ পিচ সহ ইয়াবা সিন্ডিকেটের সেকেন্ড ইন কমান্ড ফজল কাদেরকে আটক করেন পুলিশ। তবে এখনো প্রশাসনের নাগালের বাহিরে রয়েছে সিন্ডিকেটের মুল হুতা নুরুল আবছার সহ বাকিরা।

জানা যায়, শুক্রবার (২৮ ফেব্রুয়ারী) সকাল ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া থানা পুলিশের নেতৃত্বে আমগাছ তলা এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ডন ফজল কাদেরের নিজ বাড়ি থেকে ইয়াবা সহ তাকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী কর্মকর্তা জানান, আমগাছ তলা এলাকায় একটি ঘরে চালানের উদ্দেশ্যে ইয়াবা নিয়ে অবস্থান করার সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানে উপজেলার মহুরীপাড়াস্থ আমগাছ তলা এলাকার আনোয়ারুল ইসলামের পুত্র ফজল কাদেরকে তার নিজ গৃহ থেকে ৪০০ ইয়াবা সহ আটক করেন।

অনুসন্ধানে জানা যায়, পুলিশের জালে সদ্য আটককৃত ফজল কাদের ও আবছার একই সিন্ডিকেটের। তারা দীর্ঘদিন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর চক্ষু ফাঁকি দিয়ে চালিয়ে আসছে মরণ নেশা ইয়াবা ব্যবসা। কিন্তু কিছুতেই তাদেরকে আটক করা যাচ্ছিল না। দীর্ঘদিন পরে হলেও পুলিশের স্বার্থক অভিযানে সিন্ডিকেটের সেকেন্ড ইন কমান্ড ইয়াবা ডন ফজল আটক হওয়ায় এলাকায় কিছুটা স্বস্তির নিশ্বাস ফিরে আসলেও সিন্ডিকেটের মুল হুতা নুরুল আবছার সহ বাকিদেরকে আইনের আওতায় আনা এখন সময়ের দাবী হয়ে উঠেছে। আরো জানা যায়, সিন্ডিকেটের মুলহুতা নুরুল আবছার ঔষধ কোম্পানীর এম আর এর চাকরীর অন্তরালে তার সিন্ডিকেটের ইয়াবা চালান করতে গিয়ে বিজিবির হাতে ধরা পড়ে টেকনাফ থানার মাদক মামলায় (নং-৫৫/২০১৭ইং) জেলও কাটেন। জামিনে এসেও তেমে নেই এই আবছারের রমরমা মাদক ব্যবসা।
 
নাম প্রকাশে অনিচ্ছুক সচেতন মহল জানান, এসব মাদক ব্যবসায়ীদের কারণে স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের নিয়ে চরম উদ্বিঘ্ন ছিল অভিভাবকরা। প্রশাসনের এমন অভিযানকে সাধুবাদ জানিয়ে তিনি আরো বলেন, ভবিষ্যতেও বাকি অধরা ইয়াবা ব্যবসায়ীদের আইনের আওতায় এনে উখিয়াবাসীকে মাদক মুক্ত করবেন।

বিষয়টি উখিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার পরিকল্পিত বার্তাকে নিশ্চিত করে বলেন, ৪০০ পিচ ইয়াবা সহ নিজ গৃহ থেকে আটককৃত ফজল কাদেরকে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দেওয়া হয়েছে, যাহার নং ৫২/২০২০ইং। এছাড়াও ধরাছোঁয়ার বাহিরে ইয়াবার সাথে জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য