বাংলাদেশে এই প্রথম ১৮০০ সিসি'র 'হোন্ডা' কোম্পানীর বাইক পেল এসএসএফ

নিউজ ডেস্কঃ
স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) কাছে ১৮০০ সিসির দু'টি মোটরসাইকেল হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৭ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে জিএল১৮০০ গোল্ডউইং মডেলের মোটরসাইকেল দু'টি হস্তান্তর করা হয়। 

হোন্ডা প্রাইভেট বাংলাদেশ লিমিটেডের সাথে বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশনের এক যৌথ প্রকল্পের আওতায় মোটরসাইকেল দু'টি হস্তান্তর করা হয়। 

এর মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো বিশেষ কোনও বাহিনীতে ১৮০০ সিসি'র মোটরসাইকেল যুক্ত করা হলো। অত্যাধুনিক এই মোটরসাইকেলের রয়েছে ৬ সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন রয়েছে। এটির চারটি রাইডিং মোড রয়েছে - ট্যুর, স্পোর্টস, ইকোনমি ও রেইন। অত্যাধুনিক এই মোটরসাইকেগুলো প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৮০ কিলোমিটার বেগে চলতে সক্ষম।

নিরাপত্তা নিশ্চিতে মোটরসাইকেলটিতে রয়েছে এয়ারব্যাগের ব্যবস্থাও। নিরাপদ সড়ক নিশ্চিতে বাংলাদেশ সরকার ও হোন্ডা বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের সমঝোতার স্মারক হিসেবে মোটরসাইকেল দু'টি এসএসএফকে উপহার দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস ঢাকা ট্রিবিউনকে জানান, একই মডেলের আরও ৪টি মোটরসাইকেল খুব শিগগিরই এসএসএফের কাছে হস্তান্তর করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য