কক্সবাজারে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

এস এম ছৈয়দ উল্লাহ আজাদ, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের অধিনে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর উদ্যোগে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। কক্সবাজার সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে বুধবার (২৬ ফেব্রুয়ারী) সমাপনি অনুষ্ঠান সম্পন্ন হয়। গত সোমবার (২৪ ফেব্রুয়ারী) ৩ দিন ব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষনে বিভিন্ন শ্রেণী ও পেশার প্রায় ৭০ জন প্রশিক্ষাণার্থী অংশগ্রহন করেন। 

 সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা গোলাম সরওয়ার তোষার এর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদ্য যোগাদনকৃত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোহামুদউল্লাহ মারুফ। বিশেষ অতিথি ছিলেন বারটান এর উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ জহির উল্লাহ ও বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার সদর কৃষি কর্মকর্তা এনামুল হক কাদেরী।

প্রধান অতিথি আবুল কাসেম বক্তব্যে, ৩ দিন ব্যাপী প্রসিক্ষণে যারা অংশগ্রহণ করেছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের সন্তানরা যেন বিষমুক্ত ও নিরাপদ খাদ্য গ্রহন করতে পারে এবিষয়ে সকলকে সচেতন করতে হবে। মানুষকে স্বাস্থ্য সচেতন ও পুষ্টিকর খাবার গ্রহনের জন্যই এ্ই প্রশিক্ষনের আয়োজন করা হয়েছে। তাই সঠিকভাবে প্রশিক্ষণ নিয়ে প্রশিক্ষণলদ্ধ জ্ঞান সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান। এছাড়াও আয়োজকদের প্রশংসা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ