শিক্ষার্থীরা এখন থেকে মাত্র ৫ টাকায় যেকোনো স্থানে যাবে

শিক্ষার্থীরা এখন থেকে মাত্র ৫ টাকায় যেকোনো স্থানে যাবে

চট্টগ্রামের স্কুল শিক্ষার্থীরা এখন থেকে “সততা কাউন্টারে” মাত্র পাঁচ টাকা ভাড়া দিয়ে যেকোনো দূরত্বে চলাচল করতে পারবে। এ সুবিধার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ১০টি দ্বিতল বাস চালু হয়েছে।    শনিবার ২৫ জানুয়ারি নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ বাসসেবার উদ্বোধন করেন বলে ইউএনবি’র একটি খবরে বলা হয়।
বাসসেবার উদ্বোধন

ডেস্ক নিউজঃ
চট্টগ্রামের স্কুল শিক্ষার্থীরা এখন থেকে “সততা কাউন্টারে” মাত্র পাঁচ টাকা ভাড়া দিয়ে যেকোনো দূরত্বে চলাচল করতে পারবে। এ সুবিধার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ১০টি দ্বিতল বাস চালু হয়েছে। 

শনিবার ২৫ জানুয়ারি নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ বাসসেবার উদ্বোধন করেন বলে ইউএনবি’র একটি খবরে বলা হয়। 

জানা যায়, নগরীর বহদ্দারহাট থেকে নিউ মার্কেট ও অক্সিজেন থেকে আগ্রাবাদ রোডে বাসগুলো চলাচল করবে। বাসে কোনো সুপারভাইজার কিংবা কোনো টিকিট কাউন্টার থাকবে না। শিক্ষার্থীরা স্বেচ্ছায় সততার কাউন্টারে পাঁচ টাকা ভাড়া দিয়ে যাতায়াত করবে। 

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু হাসান সিদ্দিক জানান, বাসগুলো নগরীর দুটি রোডে মর্নিং ও ডে শিফটে স্কুল শুরু ও ছুটির সময়ে চলাচল করবে। প্রতি বাসে আসন রয়েছে ৭৫টি। শিক্ষার্থীদের স্কুলের পোশাক পরা অবস্থায় বাসে উঠতে হবে। প্রতি বাসে চারটি সিসিটিভি ক্যামেরা থাকবে। যা ডিসি কার্যালয় থেকে পর্যবেক্ষণ করা হবে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৮ সালে নিরাপদ সড়ক আন্দোলনের সময় চট্টগ্রামের শিক্ষার্থীরা স্কুলবাস চালুসহ ৯ দফা দাবি তুলেন। ওই সময় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দেন এবং পরে শিক্ষার্থীদের জন্য বিআরটিসির বাস বরাদ্দ চেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি পাঠান। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী চট্টগ্রামের স্কুল শিক্ষার্থীদের এই ১০টি দ্বিতল বাস উপহার দিলেন।
/সিটিজি টাইমস।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য