অবৈধ পাওয়ার ক্রাসারের বিরুদ্ধে নাটোর সুগার মিলের সাঁড়াশি অভিযান


নিজস্ব প্রতিবেদক অবৈধ শক্তিচালিত মাড়াইকলের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে নাটোর সুগার মিলস ও জেলা প্রশাসন।
১৮ সেপ্টেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফ উল আরেফীন ও নাটোর সুগার মিলস, বিএসএফআইসি, শিল্প মন্ত্রণালয়ের উপ-প্রধান (প্রশাসন) মেহরাব হুসেইন।
এসময়ে উপস্থিত ছিলেন, উপ প্রধান (এ্যাগ্রোনমি) ফারুক আহমেদ, নলডাঙ্গা সাবজোন প্রধান মুহাম্মদ আব্দুল কুদ্দুস সুমন।
দিন ব্যাপী এই অভিযানে, অন্তত ১৫ টি স্থানে অভিযান চালিয়ে ৮ টি অবৈধ মাড়াইকল ও বিপুল পরিমাণ যন্ত্রাংশ জব্দ এবং প্রায় ৫৪০ কেজি ভেজাল গুড়, ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়। এছাড়া খাদ্যে ব্যবহৃত বিষাক্ত হাইড্রোজ জব্দ করা হয়।
এ অপরাধে নিজাম উদ্দিন নামে একজনকে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন -২০০৬ (চিনি ও চিনিজাত দ্রব্য উৎপাদন ও স্থানান্তর) আইনে ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জন্য জেলহাজতে প্রেরণ করা হয়।
অন্য দিকে, শহিদা খাতুন, রামশাকাজীপুর কে এ সংক্রান্ত অপরাধে জাতীয় ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৫৩ ধারায় ৫০০০/- টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা কালে, সরকারি কাজে বাঁধা সৃষ্টি করায় কান্দু শাহ্ নামে একজনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় ৫০০ টাকা জরিমানা ও সতর্ক করা হয়।
এ বিষয়ে নাটোর সুগার মিলস্ এর ব্যবস্থাপনা পরিচালক এএফএম জিয়াউল ফারুক বলেন, ‘রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান রক্ষার স্বার্থে, সরকারি নির্দেশ ও আইন অনুযায়ী, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য