রামুতে সন্ত্রাসী কর্তৃক অবৈধ ভাবে জমি দখলে নেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ
রামু উপজেলাধীন ফতেখাঁরকুলে কতিপয় চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু কর্তৃক জনৈক নুরুল আমিনের চাষাবাদের জমি অবৈধ দখলে নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। 
সূত্রে প্রকাশ, উত্তর ফতেখাঁরকুল মুসলিম পাড়ার মৃত গোলম রসূলের ছেলে কৃষক নুরুল আমিন এর চাষাবাদের জায়াগাটি দখলে নেওয়ার জন্য ভূমিদস্যুরা দীর্ঘদিন ধরে তাকে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি ও হয়রানী করে আসতেছে। কৃষক নুরুল আমিন ১৯৯২ সালে জনৈক সাহাব মিয়ার কাছ থেকে সাড়ে ২৭ শতক জমিটি ক্রয় করে তার ভোগদখলে রয়েছে বলে জানা যায়। গত ৫ আগস্ট তার চাষা আব্দুল মালেককে আশকর পাড়ার মৃত সুলতান আহম্মদ সেক্রেটারীর ছেলে সন্ত্রাসী সিরাজুল হক ও সিকদার পাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে সন্ত্রাসী কলিম উল্লাহ’গং জমিতে চাষাবাদ না করার জন্য নিষেধ করে। সন্ত্রাসীদের কথা অমান্য করে তিনি চাষাবাদ করতে গেলে সন্ত্রাসীরা তার উপর ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারধর করতে উদ্ধত হয়। জমির প্রকৃত মালিক নুরুল আমিন এই বিষয়ে তাদের কাছ থেকে জানতে চাইলে তার উপরও চড়াও হয় বলে জানা যায়।
অনুসন্ধানে জানা যায়, সিরাজুল হক গং এলাকার প্রভাবশালী দুধর্ষ সন্ত্রাসী ও ভূমি দস্যু। তাদের বিরুদ্ধে ভূমি দস্যুতা, পুলিশের উপর হামলা সহ বেশ কয়েকটি মামলা রয়েছে। আরো জানা যায়, রামু খিজারী উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক প্রমথু বাবুর জমি জবরদখল করার মামলায় সন্ত্রাসী সিরাজুক হক সহ তার সহযোগিরা কারা ভোগ করে। তার রয়েছে বিশাল সন্ত্রাসী বাহিনী। সে এ বাহিনীকে লালন করে গরীব অসহায় মানুষদের জমি দখল সহ বিভিন্ন অপকর্ম করে। এই বিষয়ে তাদের সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানান এলাকাবাসী।
ভুক্তভোগী কৃষক নুরুল আমিন অভিযোগ করে বলেন, আমার দীর্ঘ ৩০ বছরের ভোগ দখলীয় জায়গা অবৈধ ভাবে দখলের নেওয়ার জন্য সিরাজুল হক গং বিভিন্ন ভাবে আমাকে হয়রানী সহ হুমকি দিয়ে আসছে। জায়গা না ছাড়লে প্রাণে হত্যা সহ লাশ গুম করবে বলে প্রকাশ্যে ঘোষণা দেয়। বর্তমানে আমি স্ত্রী ও পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগতেছি।
এই বিষয়ে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, কাউকে প্রকাশ্যে হুমকি দেওয়া কিংবা সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো আইনত দণ্ডনীয়। বর্তমান বাংলাদেশে এমন কর্মকাণ্ড চালিয়ে কেউ পার পাবে না। এই বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ