রামুতে একাধিক মামলার আসামি ভূমিদস্যু সিরাজের নির্যাতনে অনেক অসহায় মানুষ ঘর ছাড়া! পর্ব-১


নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজার রামু উপজেলা চাকমারকুল ইউনিয়নের খোন্দকার পাড়ার মৃত সুলতান আহমদের পুত্র সিরাজুল ইসলাম,সেই ডাকাতি মামলা ও অপহরণসহ একাধিক মামলার আসামি। বর্তমানে সে প্রতিনিয়ত ভূমিদস্যুতা করেই যাচ্ছে। সেই রামুতে কিছু কথিত রাজনৈতিক ব্যক্তির ছত্রছায়ায় অনেক নিরীহ মানুষকে নির্যাতন করে যাচ্ছে। ইতিপূর্বে সেই রামুতে ভূমিদস্য সিরাজ নামে বেশ পরিচিত লাভ করেছে। তার এসব অপরাধের বিষয় নিয়ে ওই এলাকায় ভয়ে কেউ মুখ খুলতে পারে না। তার রয়েছে একাধিক নিজস্ব সন্ত্রাসী বাহিনী ও অস্ত্রধারী লোক।তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে অবৈধ ব্যবসা সহ ইয়াবা ব্যবসা রয়েছে। সেই ওই এলাকায় মানুষের অল্প টাকা দিয়ে জায়গা পাওয়ার অ্যাটোনি নামে ক্রয় নিয়ে পরে পুরো জায়গাগুলো দখল নিয়ে যায়। এতে প্রকৃত জায়গার মালিকেরা অসহায় হয়ে তাকে কিছুই করতে পারে না। 

এ নিয়ে শত শত ভুক্তভোগী আদালত সহ থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা করেছে। তবুও থেকে নেই তার এসব অপকর্ম।তার দিন দিন ভূমিদস্য বেড়েই চলছে।কেউ দেখার নেই বললে চলে। 

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার এক ব্যক্তি জানান,ভূমিদস্য সিরাজ ও তার ভাই সন্ত্রাস বাহাদুর তারা দীর্ঘ বছর ধরে এই এলাকাতে সন্ত্রাসী চাঁদাবাজি এবং ভূমিদস্যু করে যাচ্ছে। তাদের রয়েছে অটল সম্পদ ও বিপুল পরিমাণ টাকা। ফলে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে রাজি নই। গেল রমজান মাসে সে রামু কলেজের পেছনে একটি জায়গা দখল করার জন্য অস্ত্রশস্ত্র নিয়ে তার নিজস্ব বাহিনী নিয়ে যায়।পরে ওই এলাকার মানুষের জড়ো হলে তাদের বিরুদ্ধে পুরো এলাকাবাসী ক্ষিপ্ত হলে তারা প্রাণে পালিয়ে যায়। ফলে তারা জায়গাটি দখল করতে পারেনি। 

এই বিষয় নিয়ে সিরাজুল ইসলামের কাছ থেকে জানতে চাইলে তিনি জানান,আমি প্রকৃত একজন জায়গা ব্যবসায়ী আমি মানুষের কাছ থেকে টাকা দিয়ে জায়গা করে ক্রয় করি। সেই সুবাদে আমার পক্ষে আর বিপক্ষে মানুষ থাকবে এতে আমি কি করবো। তার কাছ থেকে জানতে চাইলে সেই এক বা একাধিক মামলার আসামি কি করে হয়োছিল? জবাবে তিনি বলেন এসব সেই মিথ্যা মামলায় জড়িত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ