রাবা আইডিয়াল ক্রিয়েটিভ মাদরাসার বার্ষিক সবক প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান


এম.এ. রাশেদ চৌধুরী: রাবা আইডিয়াল ক্রিয়েটিভ মাদরাসার ২০২৪ শিক্ষাবর্ষের বার্ষিক সবক প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ৩রা ফেব্রুয়ারী রোজ শনিবার সকাল ৯:০০ ঘটিকা  বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতাল গেইট সংলগ্ন জাবালে আখদার কনভেনশন সেন্টারে অত্যন্ত মনোরম ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক, গবেষক, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা, ঢাকার সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর ড. মুফতি আবু ইউছুফ খান (হাফিঃ)। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মিডিয়া ব্যক্তিত্ব ও আত-তারবিয়াহ এডুকেশন নেটওয়ার্কের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর মোখতার আহমাদ (হাফিঃ)।

মাদরাসার ম্যানেজিং ডিরেক্টর মাও. মো: তৈয়বুর রহমানের সভাপতিত্বে ও হিফজ ইনচার্জ হাফেজ মাও. মোবাশ্বির হোসাইন এর উপস্থাপনায় সকাল ০৯:০০ ঘটিকায় হিফজ বিভাগের ছাত্র নাহিয়ান নবিন ইবরাহীমের কুরআন তিলাওয়াতের মাধ্যেমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন- বিশিষ্ট ব্যবসায়ী জনাব আলহাজ্ব আমির উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী জনাব মো: শামসুজ্জামান, মাদরাসার পরিচালক মাও. মো: ছানা উল্যাহ ও মাদরাসার উপাধ্যক্ষ মাও. শাহীন হোসাইন চাঁদপুরী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহপাঠ্যক্রমিক বিষয়গুলো শিক্ষার্থীদেরকে দেশের সম্পদে রুপান্তরিত করবে। কারণ সহপাঠ্যক্রমিক বিষয়গুলো শিক্ষার্থীর মধ্যকার  সুপ্ত প্রতিভাগুলোকে বিকশিত করে।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন- ধর্মহীন শিক্ষা মানুষকে মানুষ নয় বরং পশুর মত তৈরী করে। তাই আমাদেরকে জাগতিক শিক্ষার সাথে ইসলামি শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। তাহলে এ দেশ এক ঝাঁক উদ্দ্যমি ও দেশপ্রেমিক নাগরিক পাবে।

উক্ত অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকাবৃন্দ সহ প্রায় চার শতাধিক অভিভাবক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ