শহীদ শেখ কামালের জন্মদিনে নীলফামারীতে “শেখ কামাল মঞ্চ” উদ্বোধন


মো. সাদিকউর রহমান শাহ্ স্কলার রংপুর ব‍্যুরোঃ

নীলফামারীতে শহীদ শেখ কামাল মঞ্চের উদ্বোধন হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার বিকাল ৫টার দিকে ওই মঞ্চের উদ্বোধন করেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। নীলফামারী শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম চত্বরে মঞ্চ নির্মাণ করে জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে। 


এসময় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন,  ‘শহীদ ক্যাপ্টেন শেখ কামাল চিরকাল আমাদের তারুন্যের প্রতীক হয়ে থাকবেন। জাতির পিতার সন্তান হয়েও তিনি জীবন যাপন করেছেন সাধারণ মানুষের মতো। ১৯৭৫ সালের ১৫ আগস্টে তাকে আমরা হারিয়েছি। তিনি পাকিস্তানি শাসক গোষ্ঠীর বিরুদ্ধে সংগ্রামের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছিলেন। স্বাধীন বাংলাদেশে ক্রীড়া ও সংষ্কৃতি অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি একদিকে আবাহনী ক্রীড়া সংস্থা অন্যদিকে নাটকের দল এবং সংগীতের ব্যান্ড দল গড়ে তোলেন। তিনি ছিলেন একজন সাহসী বিচক্ষণ নেতা। ক্রীড়াঙ্গনের প্রতিভাবান সংগঠক এবং সংষ্কৃতি অঙ্গনের অসাধারণ প্রতিভা।’ 


উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে বক্তৃতা দেন পুলিশ সুপার মো. গোলাম সবুর, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মো. মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন প্রমুখ। 


পরে সেখানে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। একই অনুষ্ঠানে ১০জন প্রবীণ ক্রীড়াবিদকে সম্মাননা প্রদান করা হয়। শেষে সেখানে জেলা প্রশাসন ও পৌরসভার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ