সাংবাদিক পুন্য বর্ধন বড়ুয়াকে হামলার প্রতিবাদে আরজেএফ'র প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

রুর‍্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)'র  কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ও  News21 bangla tv (IP)'র স্টাফ রিপোর্টার সাংবাদিক  পুন্য বর্ধন বড়ুয়া উপর কিশোর গ্যাং কর্তৃক হামলার প্রতিবাদে  এক প্রতিবাদ সভা

অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৫ মে) সন্ধ্যায়  কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনালস্হ খাবার বাড়ি রেস্টুরেন্টের হল রুমে রুর‍্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন ( আরজেএফ) এর কক্সবাজার জেলা শাখার সভাপতি আবদুর রাজ্জাকের সভাপতিত্বে  ও সাধারণ সম্পাদক মো: রমজানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি'র বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শহীদুল্লাহ।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রুর‍্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি  বাবু পুন্য বর্ধন বড়ুয়া ও আবদু শুক্কুর, সহ-সভাপতি দিদারুল ইসলাম কাজল,  যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে রফিকুল ইসলাম সিরাজী, নুরুল আলম সিকদার, ইফতেখারুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক জাফরুল ইসলাম রানা,অর্থ সম্পাদক মোঃ ইলিয়াস,সহ অর্থ সম্পাদক  সৈয়দ মোহাম্মদ আব্দুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ শাহরিয়ার বাপ্পি,জনকল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তফা জামান চৌধুরী, কার্যকরী সদস্য যথাক্রমে, সাংবাদিক সুমন, মো: একরামুল হক, মোহাম্মদ শাহজাহান,কামাল উদ্দিন জয়, আবু বকর সিদ্দিক, মোহাম্মদ ইসমাইল, মুসা খলিল, মৌলভী আবদুল গফুর, সালাহ উদ্দীন, আবদুল করিম সোহাগ,নুরুল আবছার, নুর ও আনচারুল করিম হান্নান প্রমুখ । 

সভায় বক্তারা বলেন, সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলাকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না। হামলাকারী কিশোর গ্যাং লিডার হত্যা মামলার আসামী অরুন বড়ুয়া,যতন বড়ুয়া ও তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করে তাদেরকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে। সাংবাদিক  পুন্য বর্ধন বড়ুয়ার  উপর সন্ত্রাসী হামলার বিচার না হলে সাংবাদিক সমাজের পক্ষ থেকে আরো কঠোর কর্মসূচি দেওযা হবে বলেও হুঁশিয়ারি  দেন বক্তারা।

সভায় বক্তারা  আরো বলেন, সাংবাদিকদেরকে দেশের জন্য, মানুষের জন্য, সমাজের মঙ্গলের জন্য  সাংবাদিকতা করতে হবে। এটা সম্মানের জায়গা। সম্মান অক্ষুন্ন রেখে এ পেশায় কাজ করতে হবে। বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকদের ঐক্যের কোন বিকল্প নেই। রুর‍্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন ( আরজেএফ) এর কক্সবাজার জেলা শাখা সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে যাবে।।

উল্লেখ্য, গত ০১ লা মে কক্সবাজার পৌরসভার ৬ নং ওয়ার্ড়ের পূর্ব বড়ুয়া পাড়ায় সাংবাদিক  পুন্য বর্ধন বড়ুয়া পেশাগত দায়িত্ব পালনকালে ওই এলাকার হেমন্দ্র বড়ুয়ার ছেলে কিশোর গ্যাং লিডার হত্যা মামলার আসামী অরুন বড়ুয়া ও ওলেন্দ্র বড়ুয়ার ছেলে যতন বড়ুয়ার নেতৃত্বে ১০/১২ জনের একদল সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে মারধর করে আহত করে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরে স্হানীয়রা সাংবাদিক  পুন্য বর্ধন বড়ুয়াকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে এসে চিকিৎসার ব্যবস্থা করেন।

এই ঘটনায় সাংবাদিক  পুন্য বর্ধন বড়ুয়া বাদী হয়ে অরুন বড়ুয়াকে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ