বাংলাদেশ ওশানোগ্রাফিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত


নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ওশানোগ্রাফিক  রিসার্চ ইনস্টিটিউট ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি বিভাগের মধ্য একটি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্মারক স্মাক্ষরের ফলে এখন থেকে উভয় প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক- গবেষকগণ সমুদ্রবিজ্ঞানের বিভিন্ন শাখায় যৌথভাবে গবেষণা করবে সেই সাথে সুনীল অর্থনীতির দ্বার উন্মোচনের লক্ষ্যে গবেষণা ও জ্ঞান চর্চার বিভিন্ন ক্ষেত্রে উভয় প্রতিষ্ঠান পারষ্পরিক সহযোগিতা করবে।যৌথ গবেষণা লব্ধ ফলাফল উভয় প্রতিষ্ঠান যৌথভাবে প্রকাশ করবে এবং যৌথভাবে জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার,সিম্পোজিয়াম ও ওয়ার্কশপ আয়োজন করবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার এবং ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিউটের পক্ষে ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাঈদ মাহমুদ বেলাল হায়দর সমোঝতা স্মাকটি স্বাক্ষর করেন।এ উপলক্ষ্য আজ সকাল ১০.৩০ ঘটিকায় বাংলাদেশ ওযানোগ্রাফিক রিসার্চ ইনস্টিউটের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনাঢ়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার ও উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ওশানোগ্রাফিক রিচার্স ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাঈদ মাহমুদ বেলাল হায়দর।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান Mohammad Muslem Uddin Munna সহ বিওআরআই এর বিজ্ঞানী ও গবেষকগণ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ