পঞ্চগড়ে আবারো শীতের দাপট ও হাল্কা কুয়াশায়


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড় প্রতিনিধিঃ 

হিমালয়ের পাদদেশে অবস্থিত পঞ্চগড়ে কদিন ধরে দিনের বেলায় ঘনকুয়াশা সরে গিয়ে শীতের তীব্রতা কমে আসে। এছাড়া সূর্যের তাপে দিনের বেলায় কিছুটা গরম অনুভূত হয়। কিন্তু হঠাৎ শনিবার সকাল থেকে কুয়াশায় ঢাকা পড়ে পথ-ঘাট।

পঞ্চগড়ে মাঘের শুরুতে শীতের দাপট মানুষকে কাহিল করে তোলে। কনকনে শীতে মানুষ কাজ ছাড়া বাড়ির বাইরে যাওয়া কমিয়ে দেয়। তাপমাত্রা ৮ থেকে ৬ ও ৭ ডিগ্রী সেলসিয়াসে এর মধ্যে ওঠানামা করে। পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। অথচ আবারো শীতের দাপট বাড়তে শুরু করেছে। 

ইটভাটার শ্রমিক নুর ইসলাম (৫৫) বলেন ‘কদিন ধরে শীতের তেমন দাপট ছিলনা। আজ আবার শীত বেড়েছে। করার কিছু নাই ‘কাজ করে খেতে হবে। অটো চালক ফরিদ (৩৫)বলেন ‘ শীত দেখলে চলবেনা ঘরে বৌ বাচ্চা আছে। পাঁচদিন ধরে তাপমাত্রা বাড়ার সাথে সাথে দিনে ঘনকুয়াশার প্রভাব কমতে থাকে। 

শনিবার সকাল থেকেই কুয়াশায় ঢেঁকে যায় পথ-ঘাট। মাঘের মাঝামাঝি সময়ে এসে আবারো শীতের দাপট বাড়ছে এ অঞ্চলে।শনিবার তেতুঁলিয়ায় সর্বনিন্ম তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

তেতুঁলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন এটা হাল্কা কুয়াশা। গত চার পাচঁদিন পর কুয়াশা পড়ছে। এটা ঘনকুয়াশা নয়।এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকারি বেসরকারি ভাবে জেলায় এ পর্যন্ত ৭০ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ