ফ্রিল্যান্সিং করে স্বাবলম্বী আইটি ম্যানেজার রাকিবুল


বর্তমানে তথ্য প্রযুক্তির যুগে চাকরি নির্ভর না হয়ে নিজেই নিজের কর্ম সংস্থান তৈরি করে এবং সেখানে ৫০০ এর অধিক মানুষের কাজের ব্যবস্থা করে দিয়েছেন,রাজশাহীর পুঠিয়ার ছেলে মোঃ রাকিবুল হাসান। তিনি করোনা কালিন সময়ে বসে না থেকে নিজেই কিছু করার উদ্যোগ নেয়। তারপর তিনি অনলাইনের বিভিন্ন সার্ভিস এর কাজ শিখে 'আইটি ম্যানেজার' নামে একটি কোম্পানি প্রতিষ্ঠা করে এখন যা  থেকে তার মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা অনায়াসে আয় হচ্ছে।তার সার্ভিস গুলার মধ্যে রয়েছেঃ 

অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েব ডেভেলপমেন্ট, লগো ডিজাইন, ফেসবুক পেইজ ফলোয়ার লাইক কমেন্ট, পেইজ মনিটাইজেশন,, পোস্ট বুস্ট প্রমোট। ইউটিউব চ্যানেল মনিটাইজেশন ভিডিও ভিউজ,সাবস্ক্রাইবার। তার কাছে সকল ধরনের ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন।

নিউজ পোর্টাল, ই-কমার্স, ডলার সেল,আর্নিং, বেটিং ওয়েবসাইট ইত্যাদি সকল ধরনের ওয়েবসাইট এবং অ্যাপস ডেভেলপ করে থাকে। এছাড়াও আপনার পেইজ এর জন্য হাই-কোয়ালিটি সম্পন্ন লোগো তৈরি করে নিতে পারবেন। 

তিনি অনলাইনের মাধ্যমে অনেজ শিক্ষার্থীদের কাজের প্রশিক্ষণ দিয়ে থাকে,, আপনারা যারা অনলাইনে কাজ করে সাবলম্বি হতে চান তারা উনার সাথে যোগাযোগ করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ