নীলফামারীতে সাময়িক বরখাস্তকৃত শিক্ষককে প্রধান শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন



এন.এম হামিদী বাবু বিশেষ প্রতিনিধিঃ

নীলফামারী উত্তরাশশী উচ্চ বিদ‍্যালয়ে ধর্ষণের দায়ে সাময়িক বরখাস্তকৃত শিক্ষককে প্রধান শিক্ষক করায় জেলা শিক্ষা অফিস থেকে দুই সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে।

গত (১৬জুন) বৃহস্পতিবার সকালে ধর্ষণের দায়ে সাময়িক বরখাস্তকৃত শিক্ষককে প্রধান শিক্ষক নিয়োগ দেয়ায় বাতিলের দাবিতে ছাত্র ছাত্রী, শিক্ষক মানববন্ধন করে এই সংবাদটি দৈনিক প্রথম খবরসহ বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর দুই সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করে জেলা শিক্ষা অফিসার।

বিদ‍্যালয়টির সহকারি প্রধান শিক্ষক মোক্তার আলী সরকার বলেন, গোপনে বিদ‍্যালয়ে ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আবেদন নিয়ে দ্রুত  নিয়োগ দেয়া চেষ্টা করলে প্রথম দিকে জেলা শিক্ষা অফিসে নিয়োগটি সাময়িক বন্ধ হলেও ১৫ জুন নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ‍্যালয়ে কেন্দ্র করে নিয়োগ হয়। নিয়োগটি বাতিলের জন্য বিভিন্ন দপ্তরে অভিযোগ ও নিরাপত্তা কর্মী পদে ১৫/০৪/২২ সালে মো.গোলাম রাব্বি সরকারকে নিয়োগ দেয় আবারও উক্ত পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিলে গোলাম রাব্বি সরকার বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত নীলফামারীতে একটি মামলা করেন। যার মামলা নং-২৮২/২২। 

তিনি আরও বলেন,  নিয়োগটি হওয়ায় ছাত্র ছাত্রী,শিক্ষকসহ  আমরা প্রধান শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন করেছি। দৈনিক প্রথম খবরসহ বিভিন্ন পত্র পত্রিকায় অনলাইনে সংবাদ প্রকাশ হয় এবং আবারও বিভিন্ন দপ্তরে প্রধান শিক্ষক বাতিলের দাবিতে অভিযোগ দেই। এর পরিপ্রেক্ষিতে একটি দুই সদস্য বিশিষ্ট তদন্ত টিম হয়েছে। আমরা আশা করছি খুব দ্রুত তদন্ত টিমের কর্মকর্তারা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করে প্রধান শিক্ষক নিয়োগটি বাতিল করে বিদ‍্যালয়টির সুন্দর ও মনোরম পরিবেশ ফিরে আনবেন।

এ বিষয়ে বিদ‍্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মতলুবুবর বলেন, আমরা বিধি মোতাবেক ৬ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে ৪টি পদে নিয়োগ দেয়া হয়েছে। বাকি ২টি পদে কিছু সমস্যার কারনে নিয়োগ নেয়া সম্ভব হয়নি কিন্তু পরবর্তীতে নিয়োগটি নেয়া হবে।

এ বিষয়ে ডিজির প্রতিনিধি নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন বলেন, নিয়োগটি বাতিলের জন্য একটি আবেদন পেয়েছিলাম কিন্তু কোন ত্রুটি না থাকায় নিয়োগটি নেয়া হয়েছে ।

জেলা শিক্ষা কর্মকর্তা মো: শফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে দুই সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ