নানা আয়োজনে সৈয়দপুরে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে  যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা  ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম এবং বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়রাম্যান মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আওয়ামী লীগের অন্যতম নেতা অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন, বীরমুক্তিযোদ্ধা একরামুল হক, বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান (বীরপ্রতীক) বক্তব্য বলেন। আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।

আলোচনা শেষে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিভিন্ন গ্রুপের বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতায় অংশ নেয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলীমসহ অন্যান্য অতিথিরা। শেষে একই মঞ্চে

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন। এরআগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সৈয়দপুর থানা পুলিশ, আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠন।

এদিকে দিবসটি উপলক্ষে দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকমালা সজ্জিতকরণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শিশু কিশোর ও শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ডকুমেন্টারি ও ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌর পরিষদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ, এবং পেশাজীবী সংগঠনগুলো বিভিন্ন কর্মসুচি পালন করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ