স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে সৈয়দপুরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান


মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ

নীলফামারীর সৈয়দপুরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথা মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনু্িষ্ঠত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে সভায়  অন্যান্যদের বক্তব্য বলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও শহীদ পরিবারের সন্তান সাখাওয়াৎ হোসেন খোকন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু প্রমূখ।

অনুষ্ঠানে এতে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভাটি সঞ্চালনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন। শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নৃত্য ও সংগীত পরিবেশন করে। এর আগে গতকাল মঙ্গলবার সৈয়দপুর পৌরসভার উদ্যোগে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে অনুরুপ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওইসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান।  ওয়ার্ড পর্যায়ের এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণ। 

অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা দেয়া হয়। এসব অায়োজনে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ বক্তব্য বলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ