পৌর কাউন্সিলরের নেতৃত্বে মাদক বিরোধী অভিযানে মাদক ব্যবসায়ীসহ ৬ জনকে আটক করে পুলিশে দিল এলাকাবাসী


মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ

মাদক নিয়ন্ত্রণে আনাসহ এলাকার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে একাট্টা হয়েছে সৈয়দপুর পৌর এলাকার ৪ নং ওয়ার্ডবাসী। সামাজিক আন্দোলন গড়ে তোলার প্রত্যয়ে শুরু হয়েছে মাদক বিরোধী অভিযান। এরই অংশ হিসেবে গতকাল সোমবার রাতে পৌর ৪ নং ওয়ার্ডের কয়ানিজপাড়াসহ বিভিন্ন এলাকার এক মাদক ব্যবসায়ীসহ অপর পাঁচ মাদকসেবীকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে। 

এলাকাবাসীর সহযোগিতায় পৌর কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টুর নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়। সুত্র জানায়, ওই ওয়ার্ডের বিভিন্ন স্থানে মাদক ব্যবসাসহ মাদকসেবীদের উপদ্রবে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে। এনিয়ে একাধিকবার মাদক ব্যবসা পরিহার এবং মাদক সেবনে বিরত থাকার জন্য আটককৃতদের সতর্ক করা হয়। কিন্তু কে শোনে কার কথা। বরং তাদের উৎপাত আর মাদক সেবনের আড্ডা আরও বেড়ে যায়। ফলে ওয়ার্ডবাসীকে সাথে নিয়ে সোমবার রাতে মাদক বিরোধী অভিযানে নামেন পৌর কাউন্সিলর মো. জোবায়দুল ইসলাম মিন্টু। ওই অভিযানে কয়ানিজপাড়া মাদরাসার পিছনে মাদক সেবন করা অবস্থায় এক মাদক ব্যবসায়ীসহ অপর পাঁচ মাদকসেবীকে আটক করা হয়। আটককৃতরা হলো- কয়ানিজপাড়া এলাকার মৃত সোলেমানের পুত্র মাদক ব্যবসায়ী রফিক (৬০), একই এলাকার মৃত জলিলের পুত্র  মাদকসেবী আনছারুল (৩৫), মাসুম আলী পাপ্পু (৩৬), শ্রী শ্যামলের পুত্র শ্রী বকুল (৪৫),

বাবু শিকদারের পুত্র লেবু (৩৫) ও নতুন বাবুপাড়া এলাকার খুরশিদ আলমের পুত্র সালাহউদ্দিন (৫২)। পৌর কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টু 'র নেতৃত্বে  এলাকাবাসীর সম্মিলিত অভিযান চলাকালে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক আ. রহিম মিন্টু, ৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক নবী হোসেন প্রমুখ । খবর পেয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক নারায়ন চন্দ্র ঘটনাস্থলে উপস্থিত হয়ে  আটককৃতদের থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. মাসুম জানান, ৪ নং ওয়ার্ডের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ওই অভিযান পরিচালনা করা হয়।   

জানতে চাইলে কাউন্সিলর  জোবায়দুল ইসলাম মিন্টু বলেন তার ওয়ার্ডে মাদকের অপব্যবহার দিন দিন বেড়েই চলেছে। মাদকসেবীদের উৎপাতে পরিবেশ ভারি হয়ে উঠেছিল। এনিয়ে কয়েকবার  তাদেরকে সতর্ক করা হলেও কোন কাজই হয়নি। বরং তাদের তৎপরতা আরও বৃদ্ধি পায়। ফলে এলাকার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সচেতন ওয়ার্ডবাসীর সহযোগিতায় ওই অভিযান পরিচালনা করা হয়। ওয়ার্ডে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত সামাজিক আন্দোলনের অংশ হিসেবে এ অভিযান চলবে বলে জানান তিনি। এ নিয়ে সোমবার রাতে কথা হয় সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খানের সাথে। তিনি কাউন্সিলরের নেতৃত্বে এলাকাবাসীর মাদক বিরোধী অভিযানে ৬ জনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন তাদের বিরুদ্ধে মামলার পর মঙ্গলবার সকালে নীলফামারী জেলহাজতে পাঠানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ