শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ককক্সবাজার পৌর তাঁতী লীগের শ্রদ্ধা

 


বার্তা পরিবেশকঃ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্জ্বলন করেছে কক্সবাজার পৌর তাঁতী লীগ।

মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে এই মোমবাতি প্রজ্বলন করা হয়।

পৌর তাঁতী লীগের সভাপতি নাজমুল ইসলাম শাকিল ও সাধারণ সম্পাদক শহিদুর রহমান বাবুর নেতৃত্বে এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। 


এতে উপস্থিত ছিলেন জেলা তাঁতী লীগের সভাপতি আরিফ উল মওলা। তিনি বলেন আজকের এই দিনে আমরা গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের, যাদের আমরা হারিয়েছি স্বাধীনতা সংগ্রামের সূচনা থেকে শুরু করে চূড়ান্ত বিজয়ের ঠিক আগমুহূর্ত পর্যন্ত। একই সঙ্গে সহমর্মিতা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রত্যেক শহীদ বুদ্ধিজীবী পরিবারের স্বজনদের প্রতি।

তিনি আরো বলেন, স্বাধীনতাযুদ্ধের শুরু থেকেই পাকিস্তানি হানাদার বাহিনী যে হত্যাযজ্ঞের সূচনা করেছিল, একেবারে শেষ দিকে এসে পরাজয়ের আগমুহূর্তে তা রূপ নেয় দেশের শ্রেষ্ঠ সন্তানদের পরিকল্পিত হত্যাকাণ্ডে। পাকিস্তানি সামরিক জান্তা তখন তাদের এদেশীয় দোসরদের সহযোগিতায় বেছে বেছে হত্যা করেছিল জাতির অগ্রণী শিক্ষক, লেখক, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক ও চিকিৎসকদের।

এসময় আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, সাবেক ছাত্রলীগ নেতা ফাহিম, তাঁতীলীগ নেতা জালাল উদ্দিন, শহর তাঁতীলীগ নেতা নাজিম উদ্দিন, মোঃ মুসা, আনছার খান ছোটন প্রমুখ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ