সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

আজ বৃহস্পতিবার নীলফামারীর সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে শহরের নতুন বাবুপাড়াস্থ সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানের  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“মুজিববর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ সপ্তাহের এবারের প্রতিপাদ্যের ওপর আলোচনা সভার আয়োজন করে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য বলেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, শিল্পপতি রাজ কুমার পোদ্দার রাজু, ব্যবসায়ী হাজী মো. শওকত ও মো. খালিদ আজম প্রমূখ। 

এতে প্রধান আলোচক ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান সভার শুরুতে স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম। এর আগে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে ফায়ার কর্মীদের একটি প্যারেড ও গার্ড অব অনার প্রদান অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর ফায়ার সার্ভিসও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার লিডার মাধব চন্দ্র রায় প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন। 

পরে জাতীয় ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পতাকা উত্তোলনের পর  বেলুন ও ফেস্টুন উড়িয়ে সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি। সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার লিডার হাসান মাহমুদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, শিক্ষার্থী, শিক্ষকসহ ফায়ার সার্ভিসের  কর্মকর্তা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে একটি কেক কাটা হয়। শেষে সৈয়দপুর একটি যান্ত্রিক র‌্যালি বের করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ