সৈয়দপুরে ঔষধ প্রশাসনের অভিযানে ব্যবসায়ীর অর্থদন্ড


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

সৈয়দপুরে মেয়াদোত্তীর্ণ, ফিজিশিয়ান স্যাম্পুল ও অনুমোদনবিহীন ঔষধ সংরক্ষণ করার দায়ে এক ফার্মেসী মালিকের অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ঔষধ প্রশাসন (অধিদপ্তর) নীলফামারীর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার  (ভূমি) ও আদালতের নির্বাহী বিচারক মো. মাহমুদুল হাসান। 

এদিকে অভিযানের খবর পেয়ে শহরের অনেক ঔষধ দোকানের মালিক তাদের দোকান বন্ধ করে সটকে পড়ে। আবার অনেক দোকানে থাকা মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান ঔষধ সরিয়ে রাখতে ব্যস্ত হয়ে পড়ে দোকান মালিকরা। আদালত সুত্রে জানা যায়, সৈয়দপুরে মেয়াদোত্তীর্ণ, ফিজিশিয়ান স্যাম্পুল ও অনুমোদনহীন ঔষধ বেচাকেনা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ সরকার ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। 

এসময় আদালতকে সহযোগিতা করে  নীলফামারীস্থ ঔষধ প্রশাসন (অধিদপ্তর)। অভিযান চলাকালে ওই দোকানে মেয়াদোত্তীর্ণ, ফিজিশিয়ান স্যাম্পুল ও অনুমোদনহীন ঔষধ সংরক্ষণের দায়ে দোকান মালিক আলমগীরের পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালত। এসময় জব্দ করা হয় বেশ কিছু ঔষধ। আদালতের রায় প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহমুদুল হাসান। 

এসময় উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন ( অধিদপ্তর) নীলফামারীর ভারপ্রাপ্ত ঔষধ তত্ত্বাবধায়ক কাজী মোহাম্মদ ফারুক, বাংলাদেশ কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি মো. মিজানুল হক, থানা পুলিশসহ অন্যান্যরা। এদিকে আদালতের অভিযান চলাকালে শহরের বেশকিছু ঔষধ ব্যবসায়ী তাদের দোকানপাট বন্ধ করে সটকে পড়ে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ