নীলফামারীতে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপিত


এন.এম হামিদী, বিশেষ প্রতিনিধিঃ

"মুজিববর্ষে পুলিশনীতি,জনসেবা আর সম্প্রীতি"এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে। গতকাল শনিবার সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে নীলফামারী পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে নীলফামারী শিল্পকলা একাডেমিতে মিলিত হয়ে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে নীলফামারী -২ আসনের সাংসদ সদস্য  আসাদুজ্জামান নুর এমপি বক্তব্যে বলেন, দেশে আইন শৃঙ্খলা রক্ষা করার ক্ষেত্রে পুলিশের যে ভূমিকা সেটি অত্যন্ত প্রশংসনীয়। পুলিশ ভাইরা ১৩/১৪ সালের দিকে যখন জ্বালাও পোড়াও রাজনীতি প্রবলভাবে কাজ করছিল,একটা ধ্বংসাক্তক রাজনীতি চলছিল সে সময় আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা যেভাবে কাজ করছে ও দেশের জন্য জীবন দিয়েছে সেটি অত্যন্ত প্রশংসনীয় এবং সে কথা গুলো সামনে এলে আমরা আবেগঅপ্লুত হই। তিনি আরও বলেন, দেশের যে জনসংখ্যা সে ক্ষেত্রে একটা উন্নত দেশের জনসংখ্যা অনুযায়ী পুলিশ সদস্য যতগুলো হওয়া প্রয়োজন সে ক্ষেত্রে আমরা পিছিয়ে এ ক্ষেত্রে আমাদের কমিউনিটি পুলিশরা বড় ভূমিকা পালন করছে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য -৩২৩ রাবেয়া আলীম এমপি, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ‍্যাড.মমতাজুল হক, নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব প্রকৌশলী সফিকুল ইসলাম ডাবলু, নীলফামারী জর্জ কোর্টের বিজ্ঞ পিপি অক্ষয় কুমার রায় সহ জনপ্রতিনিধি, বিভিন্ন দলের রাজনীতিবিদ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ