সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে  উপজেলা ও পৌরসভা পর্যায়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের উদ্বোধন করা  হয়েছে। গতকাল শনিবার  শহরের রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  এক অনুষ্ঠানে উপজেলা ও পৌরসভা পর্যায়ের জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ শাহাদত খন্দকার সৈয়দপুর উপজেলা পর্যায়ে প্রধান অতিথি এবং সৈয়দপুর পৌরসভা পর্যায়ে পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান প্রধান অতিথি  হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, পৌর কাউন্সিলর নজরুল ইসলাম রয়েল। 

রামকৃষ্ণ সরকারি প্রাথমক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওবায়দুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ সৈয়দপুর উপজেলা পর্যায়ের সমন্বয়কারী  ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু  মো. আলেমুল বাসার। অনুষ্ঠানে উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল, পৌরসভার স্বাস্থ্য বিভাগের খন্দকার ফারুক আহমেদ,স্বাস্থ্য সহকারি খাদিজা আক্তার, খুরশিদ আলম, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন। 

সৈয়দপুর পৌরসভার ও পরিস্কার পরিচ্ছন্নতা বিভাগের ইনচার্জ  আকমল সরকার উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন। প্রসঙ্গত, জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ  গতকাল ৩০ অক্টোবর হতে শুরু হয়ে আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলবে। এতে পাঁচ বছর হতে ১৬ বছর বয়সী শিশুদেরকে একটি করে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ