পৌর মৎস্যজীবীলীগের উদ্দ্যেগে বঙ্গমাতার ৯৩ তম জন্মবার্ষিকী পালিত


এন আলম আজাদ, কক্সবাজার: বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মমতাময়ী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উৎযাপন করেছে আওয়ামীলীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী মৎস্যজীবীলীগ কক্সবাজার পৌর শাখা।

এ উপলক্ষে পৌর কমিটির অস্থায়ী  কার্যালয়ে ৮ আগষ্ট বিকেল ৩ টায়  আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মৎস্যজীবীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা মোনাজাতে শরীক হন।

পৌর আহবায়ক ফোরকান আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব জাহেদুল ইসলাম মানিকের সঞ্চালনায় প্রধান অতিথির  বক্তৃতা করেন সংগঠনের জেলা সভাপতি এ কে এম আজিজুল হক চৌধুরী।

আজিজুল হক চৌধুরী তার বক্তব্যে বলেন,বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা ঘোষণার অনুপ্রেরণা দাতা ছিলেন  বঙ্গমাতা ফজিলাতুন্নেছা। তিনি পাকিস্তানের গোলামীর জিঙ্জির থেকে এদেশের স্বাধীকার রক্ষায় জাতির জনক বঙ্গবন্ধু কে প্রতিমূহুর্তে উৎসাহে উদ্দীপ্ত রাখতেন। এমনকি পাকিস্তানি কারাগারে বন্দি বঙ্গবন্ধুর সাথে সাক্ষাতে গিয়েও দেশ স্বাধীনে তার ভূমিকা অটুট রাখতে সাহস যুগিয়ে ছিলেন।তিনি তার ৫ সন্তান কে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতেও দেশ মাতৃকা রক্ষা ও প্রকৃত শিক্ষায় উজ্জীবিত রেখে মানুষের কল্যাণ ও সেবায় সর্বোচ্চ বিলিয়ে দেয়ার পরামর্শ দিয়েছেন বলেই আজকে তাঁর সন্তান জননেত্রী শেখ হাসিনা তিন তিনবার ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে দেশের উন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালন করছেন। 

বঙ্গমাতার স্মৃতি চারণে সংগঠনের জেলা সাধারণ সম্পাদক দুলাল কান্তি দাস প্রধান বক্তা ছিলেন। এতে অন্যান্যদের মধ্যে জেলা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক এন আলম আজাদ, জেলা নেতা আবদুল হান্নান কামাল, শফিকুর রহমান, নাছির উদ্দীন, আবু মুসা,মহেশখালী পৌর সভাপতি শাহাবুদ্দিন,কক্সবাজার শহর কমিটির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন আজাদ, নয়ন কান্তি দাস, মোঃ কামাল,আবদু খালেক,জানে আলম,আনিছ,নুরুল আলম,ফরহাদ,মোঃ সাজেদুল ইসলাম, মোঃ ইয়াকুব,কামাল হোসেন, নাজমুল হাসান ও সরওয়ার প্রমুখ নেতৃবৃন্দ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ