আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাবিতে মানববন্ধন


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে বলরামপুর ইউনিয়ন বাসী। তারা এ সময় আটোয়ারী সড়ক অবরোধ করে রাখে। রোববার (১৭ অক্টোবর) দুপুরে আটোয়ারী উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-পঞ্চগড় সড়কে এই মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়। বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধনে ওই ইউনিয়নের প্রায় দুই হাজার মানুষ অংশ নেয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, বলরামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন, বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আহবায়ক শাহ আলম সরকার, যুগ্ম আহবায়ক সাইদুর রহমান সহ-সভাপতি সামসুজ্জামান প্রচার সম্পাদক গোলা আজম, পাথরাজ কলেজের ছাত্রলীগের সিনিয়র প্রেসিডেন্ট রেজাউল ইসলাম তোফাজ্জল হোসেন প্রমুখ । মানববন্ধনে বক্তারা বলেন দীর্ঘ আঠারো বছর ধরে বলরামপুর ইউনিয়নে নির্বাচন হয় নি। 

সর্বশেষ ২০০৩ সালে এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ইউনিয়নটির একটি অংশ বোদা পৌরসভার অন্তর্ভুক্ত করা হয়। সীমানা জটিলতার কারণে ভোট স্থগিত হয়। ২০১৮ সালে নির্বাচনী গেজেট প্রকাশিত হলেও রহস্যজনক ভাবে তা আলোর মুখ দেখেনি। ওই ইউনিয়নের  ৩ জন ওয়ার্ড সদস্য ইতিমধ্যে মারা গেছে। ১ জন ওয়ার্ড সদস্য পদত্যাগ করেছে। বর্তমান চেয়ারম্যান ষড়যন্ত্র করে নির্বাচন আটকে রেখেছেন। 

বক্তারা অবিলম্বে বলরামপুর ইউনিয়নে প্রশাসক নিয়োগ করে নির্বাচন ঘোষণা করার দাবি জানান। দাবী মানা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা। মানববন্ধন শেষে আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারক লিপি প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারক লিপি গ্রহণ করেন ভূমি কর্মকর্তা শায়লা সাঈদ তন্বী ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ