নবনির্মিত সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারের উদ্বোধন আজ


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারের উদ্বোধন হচ্ছে আজ শুক্রবার। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করবেন। এতে বিশেষ অতিথি  থাকবেন নীলফামারী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেল ও জাতীয় সংসদের সংরক্ষিত  আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উত্তর জনপদের জনবহুল ও বাণিজ্য প্রধান সৈয়দপুর শহরের কমিউনিটি সেন্টারের অভাব দূরীকরণে অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন কমিউনিটি সেন্টার নির্মাণের উদ্যোগ নেয় পৌর পরিষদ। স্থানীয় সরকার মন্ত্রণালয় ও দাতা সংস্থা আইডিএ'র অর্থায়নে প্রথম শ্রেণির সৈয়দপুর পৌরসভার জন্য এ প্রকল্পটি নেয়া হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মিউনিসিপ্যাল গভর্ন্যান্স এন্ড সার্ভিসেস (এমজিএসপি) প্রকল্পের আওতায় গত ২০১৮ সালের ২২ মে কমিউনিটি সেন্টার নির্মাণের কাজ শুরু হয় । দৃষ্টিনন্দন এ কমিউনিটি সেন্টার নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ৭১ লাখ ১৮ হাজার ৩২৫ টাকা। পাঁচতলা বিশিষ্ট এ কমিউনিটি সেন্টারের নিচতলায় সম্মেলন কক্ষ, দ্বিতীয় ও তৃতীয় তলায় কমিউনিটি সেন্টার, চতুর্থ তলায় আট কক্ষের গেস্ট হাউজ এবং পঞ্চম তলায় রয়েছে গণগ্রন্থাগার। কমিউনিটি সেন্টারে লোকজনের উঠানামার জন্য আধুনিক লিফটসহ পুরো ভবনটি আধুনিক সুযোগ-

-সুবিধায় সুসজ্জিত করা হয়েছে। তৎকালীণ সৈয়দপুর পৌরসভা মেয়র মরহুম অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারের সময়ে এটি নির্মাণ কাজ শেষ হয়। কিন্তু কিছু সমস্যার কারণে এতদিন এটি উদ্বোধন করা সম্ভব হয়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এদিকে  কমিউনিটি সেন্টার উদ্বোধন শেষে সৈয়দপুর পৌর এলাকার ১১ নং ওয়ার্ডে অবস্থিত দেশের বৃহৎ ফিকাল স্লাশ ম্যানেজমেন্ট (এফএসএম) প্লান্ট কেন্দ্র পরিদর্শন করবেন মন্ত্রী তাজুল ইসলাম এমপি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ