পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংগঠন সিভিল সোলজারর্স’র ফলদ গাছের চারা বিতরণ


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংগঠন সিভিল সোলজারর্স’র পক্ষ থেকে বিভিন্ন জাতের পাঁচ শত ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে। সংগঠনটির গাছ বন্ধু ক্যাম্পেইনের অংশ হিসেবে গতকাল বুধবার শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বরে ওই চারা বিতরণ করা হয়। 

এতে  প্রধান অতিথি  ছিলেন নীলফামারী-৪ আসনের সংষদ সদস্য আলহাজ্ব মো. আদেলুর রহমান আদেল। আয়োজক সংগঠনটির নির্বাহী পরিচালক ফাহিম হিমেলের সভাপতিত্বে অন্যদের মধ্যে পরিচালক শাহনেওয়াজ শুভ প্রচার ও মিডিয়া সম্পাদক ওয়াসিম ফিরোজ খান, কার্য সম্পাদক নাদিম হোসেন, লোকবল সম্পাদক সাইফুল ইসলাম নিরুসহ স্বেচ্ছাসেবী তমাল, রাফি, দীপ্ত, দিগন্ত এবং হামিম প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য  আলহাজ্ব আহসান আদেলুর  রহমান তার বক্তব্যে বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষের কোন বিকল্প নেই। বৃক্ষ আমাদের নানাভাবে উপকারে আসে। তাই তিনি সকলকে নিজ নিজ বাড়ির আঙ্গিনাসহ আশপাশের ফাঁকা স্থানে বিভিন্ন গাছ লাগানোর অনুরোধ জানান। পরে প্রধান অতিথি গাছের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে লেবু, পেয়ারা ও কাঁঠালসহ  ৫০০ টি ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে। প্রসঙ্গত, ইউএন কর্তৃক ইনভেশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে গৃহিত এসডিজি-১৩ সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সিভিল সোলজারর্স’র গাছ বন্ধু ক্যাম্পেইন অব্যাহত থাকবে বলে সিভিল সোলজারর্স সংশ্লিষ্টরা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ