সৈয়দপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

সৈয়দপুরে গতকাল বুধবার আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং ভূমিকম্প ও অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়ার মধ্যে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মুজিবর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” প্রতিপাদ্যকে সামনে রেখে ওই সব কর্মসূচি পালন করে। 

এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকার। অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

পরে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে ভূমিকম্প ও অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া  অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর  সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস দপ্তরের সদস্যরা ভূমিকম্প ও অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় বিভিন্ন কলা কৌশল প্রদর্শণ করেন। শেষে দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে শহরের কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা দুইটি গ্রুপে অংশ নেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ