পর্যটন শহরে পরিচ্ছন্ন ও সবুজায়নের দাবীতে পরিকল্পিত কক্সবাজার এর বিবৃতি

 


বরাবরে 

জেলা প্রশাসক, কক্সবাজার মো মামুনুর রশীদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ(কউক) লেঃ কর্ণেল ফোরকান আহামদ(অবঃ),মেয়র কক্সবাজার পৌরসভা, মুজিবুর রহমান মহোদয়। আগামী

২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস-২১ উপলক্ষে নতুন করে একটি পদক্ষেপ নেওয়া দরকার বলে মনে করছেন পরিকল্পিত কক্সবাজার নামে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। 

পর্যটন শহর কক্সবাজারে প্রতিদিন দেশি-বিদেশি হাজার হাজার পর্যটকের আগমন ঘটে। তবে দুঃখের সাথে বলতে হয় এই শহরের বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানের সামনে অপরিষ্কার ও অপরিচ্ছন্ন এই কারণে পর্যটকরা নানা অপ্রীতির মন্তব্য করতে দেখা যায়। 


এছাড়া মাত্র গুটিকয়েক হোটেলের সামনে ফুলের টব ও টব বাগান দেখা মিলে  এতেই সৌন্দর্য্য বৃদ্ধি সহ পরিবেশ বান্ধব পর্যটন শিল্পের বিকাশে ভূমিকা রেখে পর্যটন বান্ধব প্রতিষ্ঠানের পরিচয় দিয়েছেন তারা। 

 আরো কয়েক শতাধিক হোটেল,মোটেল, রেষ্টুরেন্ট এর সামনে ফুলের টব ও টব বাগান না থাকায় সৌন্দর্য্যহানীসহ চরম উদ্ভট দেখা যায়। আপনারা একটু সু-দৃষ্টি দিলে আমুল পরিবর্তন আসবে শীঘ্রই । 


সকল প্রতিষ্ঠানের সামনে গাছ লাগিয়ে সবুজায়ন করে পরিবেশ বান্ধব পর্যটন নগরীতে রুপান্তর করা যায়। 

 একই সাথে হোটেল মোটেল জোনের  অভ্যান্তরিন সড়ক গুলোতে সড়কের উপর নিমার্ণ সামগ্রী ইট,বালি, কংকর স্তুপ করে পর্যটকের চলাচলের ব্যাঘাত সহ একটি নাকাল পরিবেশ সৃষ্টি করে পর্যটন শিল্পের চরম ক্ষতি করে যাচ্ছে। সময়ের দাবিতে এইসব বিষয়ে দৃষ্টি গোচর করা একান্ত জরুরি হয়ে পড়েছে। 

অতএব মহোদয় গণ পর্যটন শিল্পের বিকাশে উপরোক্ত দাবি গুলো বাস্তবায়নে আপনাদের একান্ত মর্জি হোক।  


বিবৃতিকারী

আব্দুল আলীম নোবেল 

সমন্বয়ক

পরিকল্পিত কক্সবাজার আন্দোলন 

কক্সবাজার, 

01824403083

coxproud@gmail.com

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ