নিত্যপন্যের দামে উর্দ্ধগতি পঞ্চগড়ে টিসিবি’র পণ্য নিতে দীর্ঘ লাইন


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

বয়সের ভার ফিরোজা বেগমের ( ৬২) তারপরেও বাজারে জিনিসপত্রের দাম বেশী হওয়ায় র্দীঘ লাইনে অপেক্ষা করছেন টিসিব’র পণ্য কিনতে। তারপরেও চোখে মুখে পন্য না পাওয়ার টেনশন। বৃহষ্পতিবার(৩০ সেপটেম্বর) বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে পঞ্চগড় সরকারী অডিটোরিয়ামে পন্য কিনতে র্দীঘ লাইনে দাঁড়িয়ে পণ্য নিতে আসেন , গরীব, নিম্মমধ্যবিত্ত সহ মধ্যবিত্তরাও।

টিসিবি’র নিয়োগকৃত ডিলার চিনি ,সোয়াবিন তেল, মুসুর ডাল, পেয়াঁজ সহ একটি প্যাকেজে ৫৪০ টাকার পণ্য বিকি্ির করেন। গাড়ি ও তার কর্মচারী নিয়ে প্রবেশ করে পন্যবাহি গাড়িটি পঞ্চগড় সরকারী অডিটোরিয়ামে। আগে ভাগেই খবর নিয়ে অপেক্ষায় ছিলেন শতাধিক মানুষ। এদের সবাই গরীব বা দরিদ্র নয়। লাইনে দেখা গেছে, ব্যবসায়ী, শিক্ষক ও মধ্যশ্রেনীর মানুষদের।কয়েকমাস ধরে বাজারে নিত্যপণ্যের দামে দিশেহারা হয়ে পড়েন সকল শ্রেনীর মানুষ। সোয়াবিন তেল ,চিনি, ডাল সহ প্রায় সব নিত্যপন্যের দার আকাশছোঁয়া। ফলে কবে  আসবে টিসিবি’র পণ্য সেই খবর আগেই নিয়ে নেন তারা। টিসিবি’র পন্য বিক্রি হলেও বাজার এখনো অস্থির।

টিসিবি’র পণ্য পেয়ে বেশ খুশি পঞ্চগড় শহরের পুরাতন ক্যাম্পের বাসিন্দা তরিকুল ইসলাম(৪৫)। তিনি বলেন ভাই আমি একজন ডে লেবার কাজ করে খাই। বাজারে তেল,চিনি ডালের দাম অনেক বেশী তাই টিসিবি’র পণ্য নিলাম। কথা হয় পঞ্চগড় শহরের বৈশাখী মোড়ের বাসিন্দা ফিরোজা বেগম (৬২) এর সাথে। তাকে গরমে বেশ ক্লান্ত লাগছিল। জিজ্ঞেস করতেই বলেন ‘ প্রায় এক ঘন্টা ধরে আছি। পাবো কিনা পন্য ‘ আমি বয়স্ক মানুষ তাই নাতিকে লাইনে ব্যাগ ধরিয়ে দাঁড়িয়ে দিয়েছি। কি করবো বড় পরিবার ‘সদস্য সংখ্যা পরিবারে বেশী। এখানে দাম কম পাই তাই আসলাম।

নাছিমা (৪৫) বাসা পঞ্চগড় শহরের মসজিদ পাড়া। তার কাছে যেতেই এক ধরনের কস্টের ছাপ চোখে পড়ে। এ সময় গরমে শেসফেস করছিলেন। তারপরেও তিনিও লাইনে দাঁড়িয়েছেন। তার নাম জিজ্ঞাসা করতে নাম বলে বলেন ‘ কি যে পাবো কিনা। এ সময তিনি টিিিসব’র গাড়ির দিকে তাকিয়ে ছিলেন। কিন্তু সামনে দীর্ঘ লাইনে অনেক মানুষ। কাউকে টপকে যাওয়ার উপায় ছিলনা।

এ ষিষয়ে টিসিবি’র ডিলার কায়সার হামিদ প্রধান (সজীব) বলেন ‘পন্য না পেয়ে প্রায় ২০০ জন ফিরে গেছে। কি করবো ‘ যতটুকু বরাদ্দ পেয়েছি তার মধ্যে ২০০ জন পুরো প্যাকেজ টি পেলেও শুুধু চিনি পেয়েছেন ৫০ জন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ