সৈয়দপুরে নানা আয়োজনে পালিত হলো আন্তর্জাতিক সাক্ষরতা দিবস


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে আজ বুধবার (৮সেপ্টেম্বর) নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ঢাকা আহ্ছানিয়া মিশন কাপ-আপ প্রকল্পের সহযোগিতায় পালিত হয় দিবসটি। এ উপলক্ষে সৈয়দপুর উপজেলা পরিষদের হলরুমে দিবসের ওপর আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। 

সৈয়দপুরউপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল  মোমিন। এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো.শাহাজাহান মন্ডল, ঢাকা আহ্ছানিয়া মিশন কাপ-আপ প্রকল্পের সৈয়দপুর ফিল্ড অফিসের ফিল্ড ম্যানেজার মো. আব্দুল করিম, বাঁশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহতাব-উল-শহিদ প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার আজহারুল ইসলাম, মুসলিম এইড ইউকে বাংলাদেশ'র সৈয়দপুর অফিসের প্রিন্সিপাল মো. রিপন মিয়া ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীলসহ বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কাপ-আপ প্রকল্পের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা আহ্ছানিয়া মিশন সৈয়দপুর ফিল্ড অফিসের মনিটরিং অফিসার মো. নূরে আলম সিদ্দিকী। এদিকে দিবসটি উপলক্ষে ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত ৫টি আরবান কমিউনিটি লার্নিং সেন্টারে (ইউসিএলসি) রচনা প্রতিযোগিতা, সাক্ষরতা বিষয়ক নাটিকা, গান ও কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া প্রকল্পের ৬৫ জন শিক্ষক এবং সৈয়দপুর ফিল্ড অফিসের ৮ জন কর্মী রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে ওই সব প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠনের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ