নীলফামারীতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার নিয়ে সাংবাদিকদের সাথে নেসকো’র আলোচনা সভা


ডিস্ট্রিক করেসপন্ডেন্টঃ

নীলফামারীতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে নেসকো’র আলোচনা সভা করেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো)। শনিবার (১১সেপ্টেম্বর) দুপুরে নেসকো বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে এই মিটারের বিলিং সিস্টেম নিয়ে গণমাধ্যম কর্মীদের অবহিত করেন নির্বাহী প্রকৌশলী নওশাদ আলম।

তিনি বলেন, একমাত্র স্মার্ট মিটারের মুল্য বাবদ প্রতি মাসে ৪০ টাকা ছাড়া অতিরিক্ত কোন টাকা কর্তণ করা হচ্ছে না রিচার্জ করার পর। আগের মতই সার্ভিস চার্জ, ডিমান্ড চার্জ, ভ্যাট সবই একই হারে কর্তন করা হচ্ছে মাসে একবার। সেটি মাসের প্রথম রিচার্জের সময় কর্তন করা হয়। এনিয়ে বিভ্রান্ত হওয়ার কোন কারণ নেই।

নওশাদ আলম বলেন, মাসের পরবর্তিতে যখনই টাকা রিচার্জ করা হবে তখনই শুধু ভ্যাট কর্তন করে বাকি টাকা জমা থাকবে মিটারে এক্ষেত্রে ব্যবহৃত বিদ্যুৎ জমানো টাকা কর্তণ করবে। নতুন হওয়ায় এখোনো আমরা অভ্যস্ত হয়নি এ কারণে নানান কথা হচ্ছে। দু’এক মাস পর স্বাভাবিক হয়ে যাবে এই মিটারের বিলিং সিস্টেম নিয়ে।

নেসকো সুত্র জানায়, নীলফামারীতে ৩০ হাজার গ্রাহক রয়েছে। এরমধ্যে ৬ হাজার গ্রাহকের আগের মিটার পরিবর্তণ করে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করা হয়েছে। দু’মাসের মধ্যে সবার বাড়িতে বাড়িতে এই মিটার স্থাপন সম্ভব হবে।

উল্লেখ্য, গত ৩০ জুন নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের বাসায় আনুষ্ঠানিক ভাবে প্রি-পেমেন্ট মিটার স্থাপনের মধ্য দিয়ে জেলায় এই কার্যক্রম শুরু করে নেসকো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ