নীলফামারীতে আসামীর হুমকিতে মামলার বাদী নারায়ণ চন্দ্রের আর্তনাদ ন‍্যায় বিচারের আশায় প্রত‍্যেকের দ্বারে দ্বারে ঘুরছে


এন.এম হামিদী, বিশেষ প্রতিনিধি :
 

নীলফামারী জলঢাকায় পৈত্রিক জমিতে বাঁশ কাটা কেন্দ্র করে কোর্টে মামলা দিয়ে ন‍্যায় বিচার চেয়ে বাদী নারায়ণ চন্দ্র সুশীলসমাজের প্রত‍্যেকের দ্বারে দ্বারে ঘুরছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, নীলফামারীর জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়নের পাইটকাপাড়া(নাথপাড়া) গ্রামের নারায়ণ চন্দ্র দেবনাথের পৈত্রিক ৩৮৪৩ ও ৩৮৭১ দাগের ৩০ শতক জমির উপর বাঁশঝাড়টি অনেক দিন থেকে ভোগদখল করে আসছে নারায়ণ চন্দ্ররা। কিন্ত পূর্ব শত্রুতার জের ধরে দূর্দান্ত,দাঙ্গাবাজ,  মামলাবাজ, ভূমিগ্রাসী মাস্তান প্রকৃতির আসামী সর্বেশ্বর দেবনাথ (৫০), বানেশ্বর দেবনাথ (৫৫),উভয়ের পিতা শংকর দেবনাথ, সুকুমার দেবনাথ (২৫), রাজকুমার দেবনাথ (২৩),উভয়ের পিতা সর্বেশ্বর দেবনাথ,সুজন দেবনাথ (২৪),পিতা বানেশ্বর দেবনাথ, সুমিত্রা দেবনাথ (৪৫),জং বানেশ্বর দেবনাথ, পার্বতী দেবনাথ (৪০), স্বামী সর্বেশ্বর দেবনাথ উভয়ের  সাং-পাইটকাপাড়া(নাথপাড়া) উক্ত ১ও২নং আসামীগনের পিতা শংকর দেবনাথ ও বাদী নারায়ণ চন্দ্র দেবনাথের পিতা সুবোল চন্দ্র দেবনাথ আপন ভ্রাতা হওয়ায় পৈত্রিক সূত্রে পাওয়া জমি সমান ভাগে ভাগ করে ভোগদখল করে বাড়ীঘর নির্মাণ ও চাষাবাদ করে আসছে কিন্তু তাদের নিজ নিজ জমি বি.এস রেকর্ডে কম বেশি হয়।

কিছু জমি আসামীগনের বেশি রেকর্ড হলে এই সুযোগে আসামী সর্বেশ্বর দেবনাথ ও বানেশ্বর দেবনাথ গংরা বাদী নারায়ণ চন্দ্র দেবনাথের পৈত্রিক ভোগদখল কৃত বাঁশঝারে পূর্ব পরিকল্পিত বেআইনি ভাবে দলবদ্ধ হয়ে বাইশ,কুড়াল,দা সহ দেশিয় অস্ত্র সস্ত্র দিয়ে প্রায় ১৮০থেকে ২০০ টি বড় বাঁশ কেটে আসামী সর্বেশ্বর দেবনাথের বাড়ীর উঠানে নিয়ে যায়।যার অনুমানিক মূল্য ৬০,০০০ টাকা। 

সংবাদ পেয়ে বাদীসহ সাক্ষী নিপেন চন্দ্র দেবনাথ, সুর্দাসন চন্দ্র দেবনাথ, আফছার আলী, বিপন চন্দ্র দেবনাথ, মানিক চন্দ্র দেবনাথসহ ঘটনাস্থলে গিয়ে আসামীগনকে এভাবে চুরি করে আমাদের বাঁশ কেন কাটলেন বললে আসামীগন বলেন কেউ যদি আমাদের বাঁশ কাটা বাধা দেন তাহলে হাতে থাকা অস্ত্র দিয়ে খুন করে লাশ গুম করব বলে এরকম  হুমকি প্রদান করেন এবং বাদীর বড় ভাইয়ের স্ত্রী মালতী রানীর পড়নে কাপড় টেনে বিবস্ত্র করে ফেলেন আসামীগন।১নং আসামী সর্বেশ্বর দেবনাথ ও ৫নং আসামী সুজন দেবনাথ প্রকাশ‍্যে বাদী নারায়ণ চন্দ্র দেবনাথ ও সাক্ষীগনকে প্রাণ নাশের হুমকি দেয় সাথে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে চাঁদার টাকা না দিলে

ঐ জমিতে তাদেরকে কবর দিবেন বলে হুমকি দিয়ে আসামীরা ঘটনাস্থল ত‍্যাগ করেন। এ বিষয়ে পৈত্রিক ভোগদখলকৃত জমির মালিক বাদী নারায়ণ চন্দ্র দেবনাথ স্থানীয় ভাবে একাধিকবার ন‍্যায় বিচার চান কিন্তু কোন ভাবেই আপোষ মিমাংসায় না এসে উল্টো হুমকি প্রদান করে আসছে। 

পরে নিরুপায় হয়ে ন‍্যায় বিচারের আশায় নারায়ণ চন্দ্র দেবনাথ বাদী হয়ে বিজ্ঞ আমলী আদালত, জলঢাকা, নীলফামারী কোর্টে একটি মামলা দায়ের করেন। এ বিষয়ে মামলার তদন্তের  দায়িত্বরত পুলিশ জলঢাকা থানার এস, আই পলাশ অধিকারী বলেন, কোর্ট থেকে মামলা তদন্তের জন্য দায়িত্ব পেয়ে মামলাটি সরেজমিনে গিয়ে তদন্ত করে মামলার চারশির্ট তৈরি করেছি,খুব দ্রুত চারশির্টটি কোর্টে প্রেরণ করব। 

এদিকে আসামীদের হুমকি নিয়ে দিনপার করছেন মামলার বাদী, সাক্ষীসহ তাদের পরিবারবর্গরা। বাদীপক্ষের দাবী আমার যেন  মহামান্য আদালতে দ্রুত সুষ্ঠ বিচারের মধ্যে আমাদের  পৈত্রিক জমি ফিরে পাই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ