নীলফামারীর জলঢাকায় লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ


সাইফুল ইসলাম মানিক নীলফামারীঃ

নীলফামারীর জলঢাকায় অভিযান চালিয়ে লক্ষাধিক  টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে অবৈধ কারেন্ট জাল বিক্রয়ের সঙ্গে জড়িতরা পালিয়ে যায়।পরে জব্দকৃত অবৈধ কারেন্ট জালগুলো বাজারে প্রকাশ্যে  আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

বুধবার বিকেলে জেলার জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নে অবস্থিত কৈমারী হাটে মোবাইল কোর্ট  পরিচালনা করে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের পরিমাণ প্রায় ২৫ হাজার মিটার যার আনুমানিক বাজার মূল্য এক লক্ষ্য  টাকা।

জলঢাকা উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক তত্ত্বাবধানে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সিফাত মোহাম্মদ ইশতিয়াক ভূঁইয়া। প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার লিসমা হাসান। সার্বিক সহযোগিতায় ছিলেন   উপজেলা ভূমি অফিস ও উপজেলা মৎস্য দপ্তরের অন্যান্য কর্মচারী ও আনসার-ভিডিপির সদস্যবৃন্দ

এ বিষয়ে উপজেলা মৎস্য অফিসার লিসমা হাসান জানান, জলঢাকা  উপজেলার কৈমারী  বাজারে অবৈধ কারেন্ট জালের হাট বসেছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার  মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে  যার আনুমানিক বাজার মূল্য এক লক্ষ্য  টাকা।কারেন্ট জাল মা ও পোনা ধ্বংস করে দেয়। তাই মা  ও পোনা রক্ষার্থে জলঢাকা  উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে কারেন্ট জালের অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ