কক্সবাজারে ৭দিনব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

সাখাওয়াত হোসাইনঃ

বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’। এই স্লোগানকে সামনে রেখে কক্সবাজারে শুরু হয়েছে ৭ দিনব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১। ২৮ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করার শর্তে এটি পালন করা হবে।

শনিবার (২৮ আগস্ট) বেলা ১১ টায় জেলা মৎস্য অফিসারের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ বাস্তবায়ন কমিটি আয়োজিত সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় জেলা মৎস্য অফিসার এস, এম, খালেকুজ্জামান বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে নানান কর্মসূচি পালন করা হবে। গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে ২৮ আগস্ট ১ম দিন জেলা-উপজেলা পর্যায়ে মাইকিং, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে ব্যাপক প্রচারণা। সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা। ২৯ আগস্ট ২য় দিন সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা। স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষি, ব্যক্তি, উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে পুরস্কার বিতরণ। বিভিন্ন হাট-বাজারে মৎস্য সেক্টরের সাফল্য সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন। ৩০ আগস্ট ৩য় দিন কক্সবাজার বিএফডিসি ঘাটে মৎস্য চাষি ও মৎস্য ব্যবসায়ীদের সাথে মতবিনিময়। ৪র্থ ও ৫মদিন ৩১ আগস্ট-১ সেপ্টেম্বর মৎস্য চাষিদের চাষ বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান, পুকুরের মাটি এবং পানি পরীক্ষা। ৬ষ্ট দিন ০২ সেপ্টেম্বর সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ। ৭ম দিন ০৩ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা-উপজেলা কর্মকর্তাদের মতবিনিময় সভা ও সমাপনী অনুষ্ঠান।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিএফআরআই এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শফিকুর রহমান, এডিবি হ্যাচারী ক্যাম্পাসের প্রকল্প ব্যবস্থাপক মিজানুর রহমান, আঞ্চলিক মৎস্য কর্মকর্তা মো. ইকবাল হোসেন ও সিনিয়র উপজেলা মৎস্য অফিসার তারাপদ চৌহান।

এতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ নিয়ে প্রামাণ্যচিত্র উপস্থাপন করেন মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা বিমল জ্যোতি চাকমা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ