ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে হারিয়ে যাওয়া ৫১ হাজার টাকা সিসি ক্যামরা দেখে উদ্ধার


রতন কুমার রায়-স্টাফ রিপোর্টার:
 

নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিসি ক্যামেরার ফুটেজ দেখে হাসপাতালে ভর্তি রোগীর স্বজন কৃষক আক্কাস আলীর হারিয়ে যাওয়া ৫১ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। রবিবার (২মে) দুপুর ১২টার মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে অসাবধানতা বশত কোমরের গোছা থেকে টাকা পড়ে যায়। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের সিসি ক্যামেরা দেখে দুপুর দেড়টার দিকে টাকা উদ্ধার করে প্রকৃত মালিককে ফেরৎ দেওয়া হয়। আক্কাস আলী উপজেলার পাঙ্গামটকপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা। 

জানা গেছে, রবিবার সকালে নিজের অসুস্থ্য মেয়েকে দেখতে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায় আক্কাস আলী। তার কোমরে লুঙ্গীর ভাজে ওই টাকাগুলো রাখা ছিল। কোন এক সময় সেখান থেকে টাকাগুলো পড়ে যায়। দুপুর ১২ টার দিকে আক্কাস দেখে তার কোমড়ের লুঙ্গির ভাজে কোন টাকা নাই। অনেক খোঁজাখোজির পর টাকা না পাওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে অবগত করলে, তারা তাদের ক্যাম্পাসের ভিতরের সিসি ক্যামরার ফুটেজ দেখে। 

সেখানে একজনকে টাকাগুলো কুড়িয়ে পেতে দেখা যায়। মানুষটিকে কেউ চিনতে না পারায়, স্থানীয় গ্রাম পুলিশ সদস্য গোপাল রায়কে ডাকা হয়। গোপাল রায় লোকটিকে শনাক্ত করে জানায়, টাকা পাওয়া লোকটি ছোটরাউতা বক্করের মোড় এলাকার সনাতন রায়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী গ্রাম পুলিশের সহায়তায় টাকাগুলো উদ্ধার করে। দুপুর দেড়টার দিকে আক্কাস মিয়ার হারিয়ে যাওয়া ৫১ হাজার টাকা ফেরত দেয় মেডিকেল কর্তৃপক্ষ। 

এসময় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. রায়হান বারী, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান রিমুন, গ্রাম পুলিশ গোপাল রায়, সনাতন কর্মকার প্রমূখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য