ঈদে চালের পরিবর্তে এবার নগদ টাকা সৈয়দপুরে ২ কোটি ২০ লাখ ২৬ হাজার ১৫০ টাকা বরাদ্দ


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় চালের পরিবর্তে সৈয়দপুরে এবার অতিদরিদ্র ও অসহায় দুস্থ পরিবারের মাঝে নগদ টাকা প্রদান করা হবে। করোনাকালে ওইসব পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে প্রত্যেক উপকারভোগীকে ৪৫০ টাকা করে বিতরণ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের মতো দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহায়তার ওইসব অর্থ প্রদান করা হচ্ছে। এজন্য সৈয়দপুর উপজেলায় ২ কোটি ২০ লাখ ২৬ হাজার ১৫০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে পৌরসভা এলাকায় ৪ হাজার ৬২১টি কার্ডের বিপরীতে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা এবং উপজেলার ৫টি ইউনিয়নে ৪ হাজার ৩২৬টি কার্ডের বিপরীতে ১ কোটি ৯৯ লাখ ৭০০ টাকা মিলেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকার জানান, উপজেলার পৌরসভাসহ পাঁচ ইউনিয়নে ৪৮ হাজার ৯৪৭টি কার্ডের বিপরীতে উপকারভোগীদের মাঝে ঈদের আগেই ওইসব টাকা প্রদান করা হবে। তিনি জানান, ২০২০-২০২১ অর্থ বছরে পবিত্র ঈদ উপলক্ষে ২০১১ সালে আদমশুমারী অনুযায়ী জনসংখ্যার ভিত্তিতে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে বিভাজন করা হয়েছে। এর মধ্যে পৌর এলাকায় ১৫টি ওয়ার্ডে ৪ হাজার ৬২১টি কার্ডের বিপরীতে ২ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, কামারপুকুর ইউনিয়নে ৭ হাজার ৯৯০টি কার্ডেল বিপরীতে ৩৫ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ৯ হাজার ৯৬৮টি কার্ডের বিপরীতে ৪৪ লাখ ৮৫ হাজার ৬০০ টাকা, বাঙ্গালীপুর ইউনিয়নে ৬ হাজার ৫৭০টি কার্ডের বিপরীতে ২৯ লাখ ৫৬ হাজার ৫০০ টাকা, বোতলাগাড়ী ইউনিয়নে ১১ হাজার ৩৮৪টি কার্ডের বিপরীতে ৫১ লাখ ২২ হাজার ৮০০ টাকা এবং খাতামধুপুর ইউনিয়নে ৮ হাজার ৪১৪ জনের বিপরীতে ৩৭ লাখ ৮৬ হাজার ৩০০ টাকা দেয়া হবে।

মোট ১৩ ক্যাটাগরীর উপকারভোগী ভিজিএফের অর্থ পাওয়ার সুযোগ পাবেন। এজন্য সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমদের নির্দেশনায় জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা চূড়ান্ত করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ