পঞ্চগড়ে ভয়াবহ অগ্নিকান্ড ‘ নি:স্ব হয়ে গেছে ২৫ টি পরিবার


মোঃ কামরুল ইসলাম কামু পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদা উপজেলার বেংহারী  ইউনিয়নের অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি। অগ্নিাকান্ডে ইউনিযনের ভক্তেরবাড়ি আমডাঙ্গা এলাকায় অগ্নিকান্ডে ২৫ পরিবারের ৩০ ঘর আগুনে পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট বেশ কিছুক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে নষ্ট হয়েছে ওই পরিবারগুলোর প্রায় ৫০ লাখ টাকার সম্পদ।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে ওই এলাকার সফিকুল ইসলাম রঞ্জুর বাড়ি থেকে অগ্নিকান্ডে সূত্রপাত হয়। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে পাশাপাশি থাকা ঘরবাড়িতে। স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হয়ে খবর দেয় ফায়ার সার্ভিসে। খবর পেয়ে পঞ্চগড় ও বোদা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট বেশ কিছুক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর মধ্যেই ২৫ পরিবারের ৩০ ঘর আগুনে পুড়ে যায়। ১৩ পরিবারের সব ঘরগুলো আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ঘরে থাকা চাল, ডাল, নগদ টাকা, আসবাপত্রসহ সব জিনিস পুড়ে গেছে। বাকি পরিবারগুলোর আংশিক ক্ষতি হয়েছে। আগুনে পুড়ে ওই পরিবারগুলোর প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয়দের। অগ্নিকান্ডের পর পরই বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলম টবি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে প্রত্যেক পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল ও ৪টি করে কম্বল তুলে দেন।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী বলেন, ১৩ পরিবারের সবগুলো ঘর আগুনে পুড়ে গেছে। ১২ পরিবারের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল ৪টি করে কম্বল তুলে দিয়েছি। তাদের প্রত্যেক পরিবারকে নগদ ৬ হাজার টাকা ও দুই বান্ডিল করে টিন দেয়ার প্রক্রিয়া চলছে। এছাড়া উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবার পাবেন ৫ হাজার টাকা করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য