ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের দ্বিতীয় দিনে ৪০জন শিশু ও ২৫জন গর্ভবতী নারীদের মাঝে পুষ্টিকর খাবার প্রদান


রতন কুমার রায়-স্টাফ রিপোর্টারঃ
 

মুজিববর্ষের উচ্ছাসে স্বাধীনতার পঞ্চাশে,পুষ্টি গড়ে ভিত্তি উন্নয়নের উন্মেষে । “খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথাও ভাবুন” এই প্রতিপাদ্য সামনে রেখে নীলফামারীর ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের(২৩-২৯ এপ্রিল) উদ্বোধন করা হয়েছে । 

শনিবার (২৪এপ্রিল)সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র আয়োজনে নিজস্ব হলরুমে পুষ্টি সপ্তাহের  দ্বিতীয় দিনে ৪০জন শিশু কিশোর ও ২৫জন গর্ভবতী নারীদের মাঝে পুষ্টিকর খাবার দেয়া হয়। গর্ভবতী নারীদের এএনসি পুষ্টি বিষয়ক বিশেষ কাউন্সিলিং প্রদান সময় ডোমার উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. রায়হান বারী, আর এমও ডা. তপন কুমার রায়, মেডিকেল অফিসার ডা. তৃতীয়া সরকার উপস্থিত ছিলেন। 

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, তৃতীয় দিনে বীর মুক্তিযোদ্ধা এবং (ষাটোর্দ্ধ)ব্যাক্তিগনের হেলথ চেকআপ,ব্লাড প্রেসার,ব্লাড সুগার এর মাত্রা নির্ণয়। চতুর্থ দিনে কমিউনিটি ক্লিনিকে শিশু ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান। পঞ্চম দিনে এতিমখানা ও লিল্লাহ বোডিং-এ পুষ্টিকর খাবার বিতরণ। ষষ্ঠ দিনে আশ্রয়ণ প্রকল্পসহ গুচ্ছগ্রামে দু:স্থদের মাঝে পুষ্টিকর খাবার বিতরন এবং পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান। সপ্তমদিনে পুষ্টি সপ্তাহ-২০২১ এর সমাপনি অনুষ্ঠিত হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য