সৈয়দপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

ভোক্তা অধিকার সম্পর্কে ধারণা প্রদান এবং আলোচনা সভার মধ্য দিয়ে সৈয়দপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। মুজিববর্ষে শপথ করি, প্লাস্টিক দুষণ রোধ করি শ্লোগানকে সামনে রেখে সৈয়দপুর উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ওই সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী,উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মমতা সাহা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আরমান হোসেন রনি, বাঙ্গালীপুর ইউপি সদস্য মো. লুৎফর রহমান খান, সাংবাদিক মিজানুর রহমান মিলন প্রমুখ

সভায় বক্তারা ভোক্তা অধিকার  যাতে ক্ষুন্ন না হয় সেজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে মনিটরিং জোরদার করার আহবান জানান। তারা বলেন সামনে পবিত্র রমজান। কিন্তু তার আগেই রমজানে নিত্যপণ্যসহ সব ধরণের পণ্যের মূল্য হু হু করে বৃদ্ধি পাচ্ছে। ফলে আসছে রমজানে মূল্য বৃদ্ধির কারণে  ভোক্তার পরবেন চরম বিড়ম্বনায়। তাই রমজানে মাসে যাতে বাজার নিয়ন্ত্রন থাকে সেজন্য এখন থেকেই বাজার মনিটরিং করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। 

বক্তাদের এসব বক্তব্যের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ জানান, ভোক্তা অধিকার নিশ্চিত করতে সকল ব্যবসায়ীদের ভোক্তা অধিকার আইন মেনে চলতে হবে। ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করতে হবে। তিনি বলেন ক্রেতারা পণ্য কেনার বিপরিতে রশিদ চাইলে তা দেয়াসহ কোন ক্ষেত্রে যাতে অনিয়ম না হয় সেদিকটা খেয়াল রাখতে হবে। সভায় বাজার নিয়ন্ত্রণ রাখতে সার্বক্ষণিক মনিটরিং ও নজরদারি করা হবে বলে জানান তিনি। সভার শেষ পর্যায়ে বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে দিক নির্দেশনামূলক রক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য