ডিমলা নাউতারায় বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী পালন


আব্দুল মালেক, বিশেষ প্রতিনিধিঃ

“শুভ শুভ শুভদিন, বঙ্গবন্ধুর জন্মদিন” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলা উপজেলার ৬নং নাউতারা ইউনিয়নে পালিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস। নাউতারা উপস্বাস্থ্য ক্লিনিক মাঠে ইউনিয়ন আওয়ামীলীগ ও তার সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে বুধবার সকালে জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোজাফফর হোসেন। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন।

এসময়, সাংগঠনিক সম্পাদক সহকারী শিক্ষক প্রতিকুল চন্দ্র রায় পলক, নাউতারা ইউনিয়ন মহিলা  আওয়ামী লীগ ইউনিয়ন সভাপতি ও প্রধান শিক্ষক নাসিরা আখতার ইউপি সদস্য খায়রুল ইসলাম, প্রভাষক মোফাজ্জল হোসেন, শিক্ষক মাজহারুল ইসলাম, মাহাতাব উদ্দিন, জহুরুল হক, জসিম উদ্দিন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাধারন সম্পাদকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ইউনিয়ন যুবলীগ আহবায়ক আব্দুল খালেক।

অনুষ্ঠানের শুরুতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃতে¦ একটি বর্নাঢ্য র‌্যালী নাউতারা বাজার প্রদক্ষিণ করেন। র‌্যালী শেষে আওয়ামীলীগ অফিসে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন শেষে উপস্বাস্থ্য ক্লিনিক মাঠে¡ এক আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভার শুরুতে ইউনিয়নের নব-নির্বাচিত সকল ওয়ার্ড কমিটির আত্বপ্রকাশ ও সভাপতি/সম্পাদকদের পরিচিতি পর্ব শেষ হয়।

অনুষ্ঠানে সাধারন মানুষদের মাঝে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আত্নজীবনীর বর্হিঃপ্রকাশ করেন বক্তারা। পরিশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে এবং জন্ম বার্ষিকীর কেক কেটে উপস্থিত  সকলের মুখে তুলে দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য